কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কেন্দ্রীয় কৃষক লীগের উপদেষ্টা পরিষদ সদস্য নির্বাচিত হলেন রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি

 স্টাফ রিপোর্টার | ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার, ১:২৬ | রাজনীতি 


কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের টানা তিন বারের নির্বাচিত সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বাংলাদেশ কৃষক লীগের উপদেষ্টা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মো. মোতাহার হোসেন মোল্লা এবং সাধারণ সম্পাদক এডভোকেট খোন্দকার শামসুল হক রেজা স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি বরাবর লেখা চিঠিটিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ কৃষক লীগ এর গঠিত হওয়া কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে আপনাকে বাংলাদেশ কৃষক লীগ এর উপদেষ্টা পরিষদের সদস্য পদে নির্বাচিত করা হয়েছে।

হাওর অধ্যুষিত কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের টানা তিন বারের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক ১৯৬৯ সালের ২৭ অক্টোবর জন্মগ্রহণ করেন।

ইতিহাস গড়ে টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর যোগ্য উত্তরসূরী হিসেবে বেড়ে উঠা রেজওয়ান আহাম্মদ তৌফিক ২০১৩ সালের ৩রা জুলাই অনুষ্ঠিত উপনির্বাচনে বিজয়ী হয়ে সংসদে হাওরের প্রতিনিধিত্ব করা শুরু করেন। ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ২০১৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে হ্যাট্রিক বিজয় লাভ করেন তিনি।

মূলত বাবার আদর্শ বুকে ধারণ করে রেজওয়ান আহাম্মদ তৌফিকের রাজনৈতিক যাত্রা শুরু হয়। ২০০৮ সালের সংসদ নির্বাচনের পর বাবার পক্ষে এলাকায় কাজ করে আলোচনায় আসেন তিনি। পরবর্তিতে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর রেজওয়ান আহাম্মদ তৌফিক তাঁর মার্জিত ব্যবহার ও সদালাপি আচরণ দিয়ে ক্রমেই জিতে নেন হাওরবাসীর হৃদয়।

হাওরের মানুষ আর প্রকৃতিকে ভালবেসে নিরন্তর ছুটে চলা রেজওয়ান আহাম্মদ তৌফিক নানা জনহিতকর কর্মকাণ্ডের মাধ্যমে সহজেই ঠাঁই করে নিয়েছেন হাওরের মানুষের মনের মণিকোঠায়। ফলে বিগত নির্বাচনেও তরুণ এই রাজনীতিবিদই হয়ে ওঠেন হাওরবাসীর আস্থার ঠিকানা।

রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি এর আগে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পার্লামেন্ট মেম্বারস ক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সদস্য।

রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি দ্বিতীয় বারের মতো সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। এছাড়া তিনি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিরও সদস্য।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর