কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কোপার সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৯ জুন ২০১৯, শনিবার, ৩:২৩ | রকমারি 


ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই আলাদা এক ধরনের উত্তেজনা। যে ম্যাচটির জন্য নাওয়া-খাওয়া ছেড়ে দেন ফুটবল ভক্তরা, সেই ম্যাচটিরই মঞ্চ প্রস্তুত কোপা আমেরিকায়। সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ফুটবল বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ব্রাজিল ও আর্জেন্টিনা।

ব্রাজিল আগের দিনই কোয়ার্টার ফাইনালের বাধা পেরিয়েছে। শুক্রবার (২৮ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করার পর টাইব্রেকারে জিতে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠেছে সেলেসাওরা।

জানাই ছিল, আর্জেন্টিনা তাদের কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলাকে হারাতে পারলে দেখা হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে। সেটাই হলো।

শুক্রবার (২৮ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় রিও দি জেনেইরোর মারকানা স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভেনিজুয়েলার বিপক্ষে ২-০ গোলে জিতে কোপা আমেরিকা ২০১৯-এর সেমিফাইনাল নিশ্চিত করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

ম্যাচে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করেছে আর্জেন্টিনা। লক্ষ্যে নেওয়া তাদের সাত শটের বিপরীতে ভেনেজুয়েলা নিয়েছে মাত্র একটি। তৃতীয় মিনিটেই গোল পেতে পারতো আর্জেন্টিনা। মার্তিনেসের বুদ্ধিদীপ্ত পাস পেয়ে দুরূহ কোণ থেকে সের্হিও আগুয়েরোর নেওয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

সাত মিনিট পর আর্জেন্টিনার এগিয়ে যাওয়া গোলের উৎস লিওনেল মেসির কর্নার। ডিফেন্ডাররা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে পেয়ে যান আগুয়েরো। তার শটে পায়ের পেছন দিক দিয়ে ফ্লিকে জালে পাঠান ইন্টার মিলানের ফরোয়ার্ড মার্তিনেস।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে আচমকা এক আক্রমণে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে লেয়ান্দ্রো পারেদেসের উঁচু করে বাড়ানো বল ধরে ডি-বক্সের বাইরে থেকে মার্তিনেসের জোরালো শট লক্ষ্যভ্রষ্ট হয়।

৭৪তম মিনিটে গোলরক্ষকের ভুলে দ্বিতীয় গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ডি-বক্সের বাইরে থেকে আগুয়েরোর শট ঠেকাতে গিয়ে বল হাতছাড়া করে ফেলেন উইলকের ফারিনেস। ছুটে গিয়ে ফাঁকা জালে তা পাঠান খানিক আগেই বদলি নামা মিডফিল্ডার জিওভানি লো সেলসো।

বেলো হরিজন্তেতে বাংলাদেশ সময় আগামী বুধবার (৩ জুন) সকাল সাড়ে ছয়টায় ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল-আর্জেন্টিনা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর