কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি হলেন বাজিতপুরের কাউছার আহমেদ সারোয়ার

 স্টাফ রিপোর্টার | ৩০ জুন ২০১৯, রবিবার, ৮:৩৬ | রাজনীতি 


ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি এবং ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় স্বাক্ষরিত বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পশ্চিম ভাগলপুর গ্রামের কৃতী সন্তান কাউছার আহমেদ সারোয়ার।

কাউছার আহমেদ সারোয়ারের ছাত্র জীবনের শুরু থেকেই দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত। তিনি সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট কলেজের ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। তারপর ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের কর্মী হয়ে রাজনীতি করেন।

কাউছার আহমেদ সারোয়ার ডিপ্লোমা শেষ করে ঢাকা ইউরোপীয় ইউনিভার্সিটিতে বিএসসি করছেন। তিনি নিজ এলাকার আফতাব উদ্দিন স্কুল এ্যান্ড কলেজ থেকে পড়াশোনা  করেন। স্কুল জীবন থেকেই ছাত্র রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত ছিলেন।

কাউছার আহমেদ সারোয়ার বর্তমানে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সদস্য হিসাবে রয়েছেন। ২০০৯ সালে বাজিতপুর শেখ রাসেল স্মৃতি সংসদ এর যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পান।

কাউছার আহমেদ সারোয়ার এর আগে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের বর্তমান উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আজিজুল হক রানা এর হাত ধরে তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের রাজনীতি শুরু করেন।

দীর্ঘ দিন ধরে মহানগর ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত কাউছার আহমেদ সারোয়ার কিশোরগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী আলহাজ্ব মো. আফজাল হোসেন এমপি এর পক্ষে নির্বাচন পরিচালনার সমন্বয়কের দায়িত্ব পালন করেন।

কাউছার আহমেদ সারোয়ার বর্তমানে বাংলাদেশ ইলেক্ট্রো মেডিকেল ছাত্র সংসদ এর কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছেন।

তার আপন বড় ভাই সাইফুল ইসলাম কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। তার পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত রয়েছেন।

এছাড়া কাউছার আহমেদ সারোয়ার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রিয় ভাবে জড়িত রয়েছেন।তিনি ক্লিন ইমেজের একজন ছাত্র নেতা হিসেবেই সবার নিকট পরিচিত।

কাউছার আহমেদ সারোয়ার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও তাকে অশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও পরিচ্ছন্ন রাজনীতি করে যেতে চান ও মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সামনের দিনগুলোতে কাজ করবেন বলে আশা ব্যক্ত করেন।

কাউছার আহমেদ সারোয়ার ঢাকা উত্তর ছাত্রলীগের মত গুরুত্বপূর্ণ একটি ইউনিটের পদ পেয়ে উচ্ছ্বাস প্রকাশের চেয়ে অর্পিত দায়িত্ব আস্থা ও বিশ্বাসের সাথে কাজ করবেন বলে আশা ব্যক্ত করেন । বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মহানগর উত্তর ছাত্রলীগ পরিবার সর্বদা মুক্তিযোদ্ধা পরিবারের সকল নিয়ে একত্রে কাজ করার অঙ্গীকার করেন তিনি।

কাউছার আহমেদ সারোয়ার বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগ পরিবার যেকোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। বাংলাদেশ স্বাধীন হয়েছেন ত্রিশ লক্ষ শহীদের রক্ত বিনিময়ে। তাই আমাদের নতুন প্রজন্মকে বেশি করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও লালন করে ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মী সোনার বাংলা গড়ার জন্য কাজ করতে হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর