কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সিলেট-ময়মনসিংহ ট্রেন চালু, সুনামগঞ্জ-নেত্রকোনা মহাসড়ক বাস্তবায়নে সিলেটে মানববন্ধন

 স্টাফ রিপোর্টার | ৩০ জুন ২০১৯, রবিবার, ১০:১৩ | সারাদেশ 


সিলেট থেকে ময়মনসিংহ সরাসরি আন্তঃনগর ট্রেন চালু এবং সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ হয়ে নেত্রকোনা আঞ্চলিক মহাসড়ক দ্রুত বাস্তবায়নের দাবিতে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সিলেটস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শুক্রবার (২৮ জুন) বিকালে অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সিলেটস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি ডা. সফির উদ্দিন আহমদ।

মানববন্ধন কর্মসূচি পরিচালনা করেন সিলেটস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির সাধারণ সম্পাদক মো. তৌফিকুল আলম বাবলু।

মানববন্ধন চলাকালে সমাবেশে সমিতির সাবেক সভাপতি ইসলামী ফাউন্ডেশনের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ, সহ-সভাপতি নিজাম উদ্দিন, ডা. কামরুল আহসান, আবুল হাসেম, সিলেটের উন্নয়ন ও ঐতিহ্য সংরক্ষণের সভাপতি সাংবাদিক আল আজাদ, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, নেত্রকোনা জেলা সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুস সোবহান, কিশোরগঞ্জ জেলা সমিতির সভাপতি প্রভাষক মাসুদ করিম, সাধারণ সম্পাদক এনামুল হক মুরাদ, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি এডভোকেট রাজ উদ্দিন, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বাবর, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সেলিম, পরিবেশ হাওর উন্নয়ন সমিতির সভাপতি কাশমির রেজা, সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, ছাতক সমিতির আফজাল হোসেন, রশীদ আহমদ, এডভোকেট আলী হায়দার প্রমুখ বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে অন্যান্যের মধ্যে সমিতির কার্যনির্বাহী সদস্য আলমগীর কবির, শামসুল আলম তালুকদার, আব্দুস সামাদ ভূইয়া, আব্দুল্লাহ আল মামুন, তমির হোসেন চৌধুরী, আজীবন সদস্য শাখাওয়াত হোসেন, আফরাদুল ইসলাম, মহিউদ্দিন মাহি, সিহাব উদ্দিন, সাংবাদিক রুহুল আমিন নগরী, জাকির হোসেন, ইঞ্জিনিয়ার ফখরুল ইসলাম, আব্দুল মনাফ, ইকবাল হোসেন, আজহারুল ইসলাম মানিক, এমদাদ খান, এহসানুল হক হৃদয়, শরীফ আহমদ, জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সিলেটের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন এবং সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বৃহত্তর ময়মনসিংহ (ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, টাংগাইল, শেরপুর, জামালপুর) অঞ্চলের কয়েক লক্ষ লোক পূণ্যভুমি সিলেটে বসবাস করেন। এই বৃহৎ জনগোষ্ঠীর যাতায়াতের কোন ভালো মাধ্যম নেই। এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবি সিলেট থেকে ময়মনসিংহ সরাসরি আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু করার।

এছাড়া নেত্রকোনা, ময়মনসিংহের অনেক লোক সুনামগঞ্জ থেকে লঞ্চ এবং সড়কপথে চলাচল করে। ইতোমধ্যে সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ পর্যন্ত নেত্রকোনা থেকে ধরমপাশা উপজেলা পর্যন্ত কাজ প্রায় সমাপ্তির পথে। বাকি প্রায় পনের কিলোমিটার রাস্তা সমাপ্ত হলে সুনামগঞ্জ অঞ্চলের লোকজন সরাসরি এই রোডে ঢাকা যাতায়াত করতে পারবে।

মহাসড়কটির কাজ সম্পন্ন হলে এই অঞ্চলের লোকজনের সময়ও কম লাগবে এবং অর্থনৈতিক ভাবেও সাশ্রয় হবে এবং ঢাকা-সিলেট বিকল্প মহাসড়ক হিসেবে যাতায়াত করতে পারবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর