কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে প্রধান শিক্ষক লাঞ্ছিত, শিক্ষক সমিতির বিচার দাবি, তদন্ত

 মুহাম্মদ শাহ্ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ১ জুলাই ২০১৯, সোমবার, ৯:১০ | কুলিয়ারচর 


কুলিয়ারচরে মাধ্যমিক বিদ্যালয়ের এক পরীক্ষার্থীর পরীক্ষার ফি ও বিদ্যালয়ের বেতনের টাকা নিয়ে এক অভিভাবকের সাথে কথা কাটাকাটি জের ধরে উপজেলার ফরিদপুর ইউনিয়ন আব্দুল হামিদ ভূঞা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদিরকে শারিরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ ওঠেছে।

হামলাকারীদের ৪৮ ঘটনার মধ্যে বিচার দাবি করে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান বরাবরে পৃথক দু’টি অভিযোগ দায়ের করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও বিভিন্ন উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ফরিদপুর ইউনিয়ন আব্দুল হামিদ ভূঞা উচ্চ বিদ্যালয়ের নির্যাতিত প্রধান শিক্ষক আব্দুল কাদির সহ উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণের স্বাক্ষরিত অভিযোগে  উল্লেখ করা হয়, উপজেলার ফরিদপুর ইউনিয়নের নলবাইদ গ্রামের মৃত শামসুউদ্দিন এর পুত্র এম এ কাশেম গত ২৭ জুন ফরিদপুর আব্দুল হামিদ ভুইয়া উচ্চ বিদ্যালয়ের স্টাফ রুমে প্রবেশ করে প্রধান শিক্ষক আব্দুল কাদিরকে শারিরিকভাবে ভাবে লাঞ্ছিত করেন। এছাড়া বিদ্যালয়ের স্টাফ রুম থেকে তাকে বিদ্যালয়ের মাঠে বের করে নিয়ে প্রধান শিক্ষককে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। তখন বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় লোকজনের সহায়তায় প্রধান শিক্ষককে উদ্ধার করা হয়।

ঘটনার দু'দিন পর এ ঘটনার বিচার দাবিতে গত ৩০ জুন (রোববার) সকাল ১০টায় কুলিয়ারচর উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উক্ত ঘটনার  তীব্র নিন্দা জানিয়ে এর সুষ্ঠু বিচার দাবি করে উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ এবং উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়ার কাছে লিখিত অভিযোগ  দায়ের  করেন।

এ সময় শিক্ষকগণ বলেন, আগামী দুই দিনের মধ্যে এ ঘটনার সুষ্ঠু বিচার না পেলে স্থানীয় শিক্ষক সমিতি কঠোর আন্দোলন কর্মসূচী পালন করবে বলে জানান।

শিক্ষকগণের অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার (১ জুলাই) বেলা ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাউসার আজিজ।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, অভিভাবক, স্থানীয় নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। তদন্তকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, স্থানীয় নেতৃবৃন্দ ও অভিভাবকেরা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিচার দাবি করেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাউসার আজিজ বলেন, স্থানীয় ভাবে  দেন-দরবারে করে এটা মীমাংসা যোগ্য নয়, আইনি প্রক্রিয়ায় এ বিচার হবে।

তিনি আরো বলেন, অভিযুক্ত এম এ কাশেমকে যেখানেই পাওয়া যাবে, সেখান থেকেই পুলিশ দিয়ে তাকে গ্রেপ্তার করে এনে বিচারের আওতায় আনা হবে।

এ সময় তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা কার্যক্রমে বিঘ্ন না ঘটিয়ে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ক্লাস-পরীক্ষা চালিয়ে যাওয়ার পরামর্শ দেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর