কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড


 স্টাফ রিপোর্টার | ২ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৯:২৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের একটি হত্যা মামলায় স্বামী-স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ডের সাজা দিয়েছেন প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। প্রদত্ত রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে পাঁচ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর ১২টায় আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামিরা এজলাসে উপস্থিত ছিলেন।

জেলার কটিয়াদী উপজেলার আচমিতা গ্রামের মান্নান নামে এক যুবককে হত্যার অভিযোগে বিচারক এ দণ্ডাদেশ দেন।

যাবজ্জীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন, কটিয়াদী উপজেলার আচমিতা গ্রামের মৃত আবু বকর সিদ্দিকের ছেলে আলীমুদ্দীন ও তার স্ত্রী নূরজাহান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি যজ্ঞেশ্বর রায় বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২০০৪ সালের ৮ আগস্ট দুপুরে আচমিতা গ্রামে বাড়ির আঙ্গিনায় গাছ কাটাকে কেন্দ্র করে আসামিরা প্রতিবেশী মৃত নূরুজ্জামানের পুত্র মান্নানকে কুপিয়ে ও বল্লম দিয়ে আঘাত করে হত্যা করে। ঘটনার পরপরই স্থানীয় লোকজন ঘাতক স্বামী-স্ত্রীকে আটক করে পুলিশে সোপর্দ করে।

ওইদিনই নিহত মান্নানের মা ফাতেমা খাতুন বাদী হয়ে আলীমুদ্দীন ও নূরজাহানকে আসামি করে কটিয়াদী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

একই বছরের ৮ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোপত্র দাখিল করেন। ২০০৫ সালের ২৭ ফেব্রুয়ারি এ মামলায় অভিযোগ গঠন করা হয়।

আসামী পক্ষে অ্যাডভোকেট অশোক সরকার মামলাটি পরিচালনা করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর