কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নান্দাইলে পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন


 মজিবুর রহমান ফয়সাল, নান্দাইল, ময়মনসিংহ | ৪ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৭:৩৭ | ময়মনসিংহ-নেত্রকোনা 


একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মরতদের চাকরি পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ীকরণ, বেতন বৈষম্য দূরীকরণ ও পদোন্নতির দাবিতে নান্দাইলে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন নান্দাইল উপজেলায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে দিকে উপজেলার বঙ্গবন্ধু চত্বরের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে নান্দাইল পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক রকিবুল হাসান আকন্দ বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্প থেকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তরের এক বছর পরও ব্যাংকের কোন প্রকার সুযোগ সুবিধা প্রদান করা হচ্ছে না।

আইনের ৩৯ ধারার ২(খ) উপ ধারা অনুযায়ী জুন/২০১৬ পর্যন্ত কর্মরত একটি বাড়ি একটি খামার প্রকল্পের জনবল প্রথম পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী নিয়োগ পাবে। যাতে সর্বোচ্চ ৫০ শতাংশ  জনবল সরাসরি বাহির থেকে নিয়োগ দিতে পারবে।

কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ আইন অমান্য করে প্রকল্পে চাকরিরতদের স্থায়ী নিয়োগ না দিয়ে বাহির থেকে সিনিয়র অফিসার নিয়োগ করছে। অবৈধ এই নিয়োগ বন্ধের জন্য গত ১৮ জুন মহামান্য সুপ্রিম কোর্ট অফিসার পদে নিয়োগ স্থগিতের নির্দেশ প্রদান করেন।

কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করে বাহির থেকে সিনিয়র অফিসার নিয়োগ করে আমাদেরকে অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছে। তাই তারা এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর