কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সিলেট থেকে কিশোরগঞ্জ আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে স্মারকলিপি


 স্টাফ রিপোর্টার | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৫:৪৬ | সংগঠন সংবাদ 


সিলেট থেকে কিশোরগঞ্জ আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে সিলেটস্থ কিশোরগঞ্জ জেলা সমিতি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে। সোমবার (৮ জুলাই) কিশোরগঞ্জ জেলা সমিতি, সিলেট এর নেতৃবৃন্দ সিলেট জেলা প্রশাসনের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন।

কিশোরগঞ্জ জেলা সমিতি, সিলেট এর সভাপতি প্রভাষক মাসুদ করিমের নেতৃত্বে সমিতির নেতৃবৃন্দ সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি হস্তান্তর করা হয়। সিলেট জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপি গ্রহণকালে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন নেতৃবৃন্দকে জানান, বর্তমান সরকার রেলওয়ের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই স্মারকলিপিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে দ্রুত পাঠিয়ে দেওয়া হবে।

কিশোরগঞ্জ জেলা সমিতি, সিলেট এর সভাপতি প্রভাষক মাসুদ করিম ও সাধারণ সম্পাদক এনামুল হক মুরাদ এর যৌথ স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়েছে, দেশের আধ্যাত্মিক রাজধানী সিলেটে কিশোরগঞ্জের বিভিন্ন পেশার কয়েক লক্ষ লোক বসবাস করে।

এছাড়াও পূণ্যভূমি সিলেট হযরত শাহজালাল (রহ:) ও হযরত শাহপরান (রহ:) এর মাজার জিয়ারত এবং প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত এলাকা পরিদর্শনে প্রতিদিনই কিশোরগঞ্জ জেলার সহস্রাধিক লোক সিলেট আসা-যাওয়া করে।

এই বৃহৎ জনগোষ্ঠীর সিলেটে যাতায়াতের ভাল কোন মাধ্যম নেই। কোন ভাল মানের বাস সার্ভিস না থাকায় প্রতিদিনই পথিমধ্যে কোথাও না কোথাও বাসগুলো নষ্ট হয়ে পড়ে থাকে।

পঞ্চাশ আসনের বাসে একশ’ জনেরও বেশি যাত্রী পরিবহন করে। পুরুষ ও মহিলারা একসাথে দাড়িয়ে গাদাগাদি করে চলাফেরা করে। অতিরিক্ত ভাড়া আদায়, যাত্রীবাহী বাসে পণ্য পরিবহন ও যাত্রীদের হয়রানী নিত্যদিনের ঘটনা।

নির্মম বাস্তবতা হল, বাস দূর্ঘটনা প্রতিনিয়ত বেড়েই চলেছে। যানজটের কারণে তিন ঘণ্টার রাস্তা কোন কোন সময় দশ-বারো ঘন্টা লেগে যায়। এই সমস্ত সমস্যাদি হতে পরিত্রাণের একমাত্র মাধ্যম হলো সিলেট হতে কিশোরগঞ্জ একটি আন্ত:নগর ট্রেন সার্ভিস চালু করা।

সিলেট হতে কিশোরগঞ্জ একটি আন্ত:নগর ট্রেন সার্ভিস চালু করে উল্লেখিত সমস্যা নিরসনের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়।

স্মারকলিপি প্রদানকালে অন্যান্যদের মধ্যে সমিতির সাধারণ সম্পাদক এনামুল হক মুরাদ, অর্থ সম্পাদক কৃষিবিদ ডা. আফরাদুল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ফকরুল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. রফিক মিয়া, সাংগঠনিক সম্পাদক প্রভাষক মহিউদ্দিন মাহী ও প্রচার সম্পাদক মো. লিটন মিয়া উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর