কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত


 আমিনুল ইসলাম বাবুল | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৭:৩৪ | তাড়াইল  


তাড়াইলে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় ও উপজেলা প্রশাসনের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে বের হওয়া বর্ণাঢ্য র‌্যালিটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ এর সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আনজুমান ইসলাম।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুর রউফ তালুকদারের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ওমর খসরু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোশারেফ হোসাইন, মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডা. মো. আব্দুর রহমান মিঞা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ.কে.এম গোলাম কিবরিয়া প্রমুখ।

‘ছেলে হোক মেয়ে হোক দু’টি সন্তানই যথেষ্ট’ এ শ্লোগানকে সামনে রেখে বক্তাগণ বলেন, আমাদের জনসংখ্যা বৃদ্ধি রোধে জন্মনিয়ন্ত্রণ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বর্তমান সরকার জনসংখ্যা বৃদ্ধিরোধে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে।

আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও শ্রেষ্ঠ মাঠ কর্মীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়।

বিশ্ব জনসংখ্যা দিবসের র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, বেসরকারি উন্নয়নমূলক সংস্থার (এনজিও) প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর