কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে চার সিগারেট বিক্রেতাকে জরিমানা


 স্টাফ রিপোর্টার | ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৯:২৯ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রচারের দায়ে ইউসুফ, জুটন, আকাশ ও গোপাল নামে চার সিগারেট বিক্রেতাকে মোট তিন হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৬ জুলাই) বিকাল সাড়ে ৩টার দিকে শহরের ইসলামিয়া সুপার মার্কেটের সামনে এবং পুরানথানা মোড় এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

কিশোরগঞ্জ কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন ও মীর মো. আল কামাহ তমাল এর নেতৃত্বে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারণা নিষিদ্ধ এবং পৃষ্টপোষকতা নিয়ন্ত্রণ সম্পর্কিত বিধানে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) এর ফিল্ড অফিসার আমিরুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, যেকোন উপায়ে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রচার দণ্ডনীয় অপরাধ। কিন্তুতামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারণা নিষিদ্ধ এবং পৃষ্টপোষকতা নিয়ন্ত্রণ সম্পর্কিত বিধান লঙ্ঘন করে শহরের ইসলামিয়া সুপার মার্কেটের সামনে এবং পুরানথানা মোড় এলাকার চার সিগারেট বিক্রেতা ইউসুফ, জুটন, আকাশ ও গোপাল তাদের ভ্রাম্যমাণ দোকানে সিগারেটের খালি প্যাকেট সাজিয়ে রেখে কৌশলে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রচার করে আসছিল।

মঙ্গলবার (১৬ জুলাইল) বিকালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সিগারেট বিক্রেতা আকাশ ও গোপালকে এক হাজার টাকা করে জরিমানা এবং ইউসুফ ও জুটনকে ৫শ’ টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন ও মীর মো. আল কামাহ তমাল জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর