কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নারী ফুটবল প্রশিক্ষণের সমাপনী


 স্টাফ রিপোর্টার | ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ২:০৬ | খেলাধুলা 


কিশোরগঞ্জে ১০ দিনব্যাপী অনূর্ধ্ব ১৬ বালিকাদের ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প সমাপ্ত হয়েছে। গত ৮ই জুলাই শুরু হওয়া এই প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী উপলক্ষে বৃহস্পতিবার (১৮ই জুলাই) সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায়  কিশোরগঞ্জ সদর উপজেলার অনূর্ধ্ব ১৬ বালিকাদের ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান সকালে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণে অংশগ্রহণকারী খেলোয়াড়দের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ।

প্রধান অতিথির বক্তব্যে পৌরমেয়র মাহমুদ পারভেজ বলেন, বড় তারকা হতে গেলে নিয়মিত অনুশীলনের বিকল্প নেই। এখানে বেশ কিছু প্রতিভাবান খেলোয়াড় দেখেছি। এদের নিয়মিত মাঠে রাখার চেষ্টা করবো আমরা। এছাড়া আসন্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপে প্রথমবারের মত নারী দল অংশ নিবে। আশাকরি কিশোরগঞ্জ থেকে আমরা ভালো একটা দল গঠন করতে পারবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক বিলকিস আক্তার। তিনি তার বক্তৃতায় বলেন, এই মেয়েদের নিয়মিত মাঠে রাখার জন্য চলতি মাসে মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুটবল প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

কিশোরগঞ্জ সদর উপজেলার ৬টি স্কুলের ৪৮ জন বালিকা নিয়ে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে গত ৮ জুলাই এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। ১০ দিনের এই প্রশিক্ষণে কোচের দায়িত্ব পালন করেন রিপেল হাসান এবং শিলা আক্তার।

ক্যাম্প শেষে খেলোয়াড়দের নিয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে এই আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় থাকা কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল-আমিন জানান, ক্রীড়াঙ্গনে কিশোরগঞ্জ জেলার ঐতিহ্য রয়েছে। সাঁতার, অ্যাথলেটিক্স, ফুটবল, হকি, বাস্কেটবল, ভলিবল খেলায় জাতীয় এমনকি আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম রয়েছে। তবে নারী ফুটবলে সেভাবে অগ্রগতি ছিলো না। দুই বছর যাবত জেলা ক্রীড়া অফিসের পক্ষ থেকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। আশা করি এই ধারবাহিকতা অব্যহত থাকলে অচিরেই নারী ফুটবলেও সুুুুনাম অর্জন করতে পারবে এই অঞ্চলের খেলোয়াড়রা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর