কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রিমা ধর্ষণ-হত্যায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে পাকুন্দিয়ায় বিক্ষোভ মানববন্ধন


 স্টাফ রিপোর্টার | ২১ জুলাই ২০১৯, রবিবার, ৬:১৫ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়া উপজেলার গাংধোয়ারচর গ্রামে স্কুল ছাত্রী স্মৃতি আক্তার রিমা (১৪) ধর্ষণ-হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও বিচার দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে এলাকাবাসীসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

রোববার (২১ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে পিপুল ডেভেলপমেন্ট প্রসেস (পিডিপি), উপজেলা ধূমপান ও মাদক প্রতিরোধ কমিটি, উপজেলা অনার্স এন্ড মাস্টার্স ছাত্র কল্যাণ সংগঠন এবং এলাকাবাসীর আয়োজনে পৌরসদর ঈদগাহ্ গেটের সামনে পাকুন্দিয়া-ঢাকা সড়কে এসব কর্মসূচি পালন করা হয়।

সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে পিডিপির চেয়ারম্যান আনম তানভীর হায়দার ভূঁইয়া, জনতা ব্যাংক লিমিটেড পাকুন্দিয়া শাখার ব্যবস্থাপক মো. আশরাফুল মোনায়েম, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি সাহেরা আক্তার সাথী, নিহত রিমার মামা মুছলিম উদ্দিন, ছাত্রলীগ নেতা এমএস আল মামুন, সুজন দেওয়ান, সাকিবুল হাসান মুন্না ও মাহবুব আজাদ তন্ময় প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে স্কুল ছাত্রী রিমার ধর্ষক ও হত্যাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান।

মানববন্ধন শেষে বিক্ষোভকারীরা কিশোরগঞ্জ-ঢাকা সড়ক অবরোধ করে রাখেন। এতে সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পরে পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে অচিরেই আসামিদের গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৬ জুলাই) পাকুন্দিয়া উপজেলার গাংধোয়ারচর গ্রামে স্কুল ছাত্রী স্মৃতি আক্তার রীমা মায়ের সাথে অসুস্থ নানীকে দেখতে নানার বাড়িতে যান। বুধবার (১৭ জুলাই) দিবাগত রাতে রিমার কথিত প্রেমিক ও সঙ্গীরা রিমাকে তুলে নিয়ে গণধর্ষণের পর হত্যা করে। পরে গলায় ওড়না পেঁচিয়ে বাড়ির পশ্চিম পাশে পুকুর পাড়ের একটি বরই গাছের ডালে ঝুলিয়ে রাখে।

নিহত স্মৃতি আক্তার রীমা জেলার হোসেনপুর উপজেলার জামাইল গ্রামের মৃত আবুল হোসেনের মেয়ে। তিনি হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর