কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইল উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক আজিজুর রহমান কামাল

 আমিনুল ইসলাম বাবুল | ২১ জুলাই ২০১৯, রবিবার, ৬:৪৩ | তাড়াইল  


মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের পাঠদানে নিজেকে উজাড় করে দেওয়ার স্বীকৃতি পেলেন তাড়াইল উপজেলার পুরুড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আজিজুর রহমান কামাল। উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষকের পুরস্কার জিতেছেন এই শিক্ষক।

জাতীয় শিক্ষা সপ্তাহ এবং সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০১৯ উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগ শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (বিদ্যালয়) হিসেবে পুরুড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আজিজুর রহমান কামালকে নির্বাচন করে পুরস্কৃত করেছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ সম্মাননা প্রদান অনুষ্ঠানে মোহাম্মদ আজিজুর রহমান কামালের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

রোববার (২১ জুলাই) বিকালে তাড়াইল উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপত্বি করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোশারেফ হোসাইন।

এতে অন্যদের মধ্যে তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)  ফারুখ উদ্দিন আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ.কে.এম গোলাম কিবরিয়া, একাডেমিক সুপারভাইজার রিফাত শারমিনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আলোচনা শেষে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (বিদ্যালয়/মাদ্রাসা) ও শ্রেষ্ঠ শিক্ষার্থীদের হাতে ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেয়া হয়।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (বিদ্যালয়) হিসেবে পুরস্কৃত হওয়া মোহাম্মদ আজিজুর রহমান কামাল উপজেলার রাউতি ইউনিয়নের পুরুড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তাঁর বাড়ি তাড়াইল-সাচাইল ইউনিয়নের দড়িজাহাঙ্গীরপুর গ্রামে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়ায় মোহাম্মদ আজিজুর রহমান কামাল বলেন, ‘এই স্বীকৃতি পেয়ে আমি খুব-ই আনন্দিত। এ ধরনের পুরস্কার দায়িত্ব বাড়িয়ে দেয়। শিক্ষক জীবনের বাকি সময়টাও শিক্ষার্থীদের মাঝে নিজেকে বিলিয়ে দিতে চাই।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ.কে.এম গোলাম কিবরিয়া জানান, পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে কামালকে উপজেলার মধ্যে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর