কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবের ব্যবসায়ীদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়

 সোহেল সাশ্রু, ভৈরব | ২২ জুলাই ২০১৯, সোমবার, ৯:০২ | ভৈরব 


ভৈরব বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার (২২ জুলাই) সকাল ১০টায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ।

মতবিনিময় সভায় ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোশাররফ হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ জাহিদুল হক জাবেদ, ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান হেলিম, তারেক আহমেদ, রহুল আমিন, হাজী সেলিম খান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বন্দর নগরী ভৈরব একটি ব্যবসায়িক নগরী। দিন দিন ভৈরব বাজারের ব্যবসায়িক ঐতিহ্য হারাচ্ছে।

কারণ হিসেবে বক্তারা জানান, দীর্ঘদিন যাবত সরকার ঘোষিত আইন অনুযায়ী ভৈরবের যোগাযোগ ব্যবস্থা তিন চাকার যান চলাচল বন্ধ রয়েছে। ফলে ভৈরব থেকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা, নরসিংদী জেলার রায়পুরা ও বেলাব উপজেলার বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের সাথে যোগাযোগ বিঘ্নিত হচ্ছে। হুমকির মুখে পড়েছে ভৈরবের ব্যবসা বাণিজ্য।

এর প্রতিকার চেয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দ দাবি করেন, অতিদ্রুত যেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে এ তিন চাকার গাড়িসহ নসিমন, করিমন ও সিএনজি চালিত অটোরিকশা চলাচলের ব্যবস্থা করে দেয়া হয়। তাহলে ব্যবসায়ীরা বাঁচবে, ভৈরব বাজার বাঁচবে।

অপরদিকে যোগাযোগ ব্যবস্থার অবনতি ব্যাখ্যা দিতে গিয়ে ডা. মিজানুর রহমান কবির বলেন, কিশোরগঞ্জ ছাড়াও ব্রাহ্মণবাড়িয়া ও নরসিংদী জেলার বিভিন্ন গ্রাম থেকে অসংখ্য রোগী চিকিৎসা নিতে ভৈরবে আসত। এখন যাতায়াতের অভাবে রোগী আসতে পারছে না।

উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, কিছুদিন পূর্বে এক গর্ভবতী মহিলা নরসিংদী জেলা থেকে ভৈরবে আসতে চেয়েছিল। কিন্তু হাইওয়ে পুলিশ তাদের সড়কে তিন চাকার গাড়ি চলাচলের নির্দেশনা না থাকায় সে গর্ভবতী মহিলাকে ভৈরব হাসপাতালে আসতে দেয়নি।

প্রধান অতিথি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, ভৈরবের ব্যবসায়ীদের স্বার্থে খুব দ্রুত এ সমস্যা সমাধান করা হবে। চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি নির্বাচন পূর্বে আমরা কথা দিয়েছিলাম এ সমস্যা সামধান হবে। ভৈরবসহ আশপাশ উপজেলার যোগাযোগ ব্যবস্থা সচল করা হবে।

এ সময় তিনি ব্যবসায়ীদের বলেন, ভালমানের পণ্য ক্রেতাদের নিকট পৌঁছাতে হবে। তাদের সাথে বেঈমানী করা যাবে না। ভেজাল খাবার, যেমন মসল্লা, দুধ, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, ফরমালিনযুক্ত ফল, শিশুদের খাবার ক্রেতাদের নিকট বিক্রি করা যাবে না। আপনারা ঠিক না হলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হবে। বিএসটিআই অনুমতি নিয়ে কারখানা পরিচালনা করবেন। অন্য ব্যবসায়ীদের অবগত করবেন। ফলে ভৈরবে ব্যবসায়ীদের সফলতা আসবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর