কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মনিরুল হক আজহার দামিহা ইউপি’র চেয়ারম্যান নির্বাচিত


 আমিনুল ইসলাম বাবুল | ২৫ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৮:২৬ | তাড়াইল  


তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. মনিরুল হক আজহার (লাঙ্গল) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি ২ হাজার ২৫২ ভোটের ব্যবধানে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫ হাজার ৮৯ ভোট।

জাতীয় পার্টির প্রার্থী মো. মনিরুল হক আজহার কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের এমপি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. মুজিবুল হক চুন্নুর ভাতিজা।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী দামিহা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির ভূঞার সহধর্মিণী পারভীন সুলতানা পান্না (চশমা)। তিনি পেয়েছেন ২ হাজার ৮৩৭ ভোট।

নির্বাচনের ফলাফলে তৃতীয় হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. তাজুল ইসলাম ভূঞা কাজল (নৌকা)। তিনি পেয়েছেন ১ হাজার ২৬২ ভোট।

নির্বাচনে চেয়ারম্যান পদে চার প্রার্থীর মধ্যে অপর প্রার্থী হলেন মো. সাজেদুল ইসলাম রেনু। ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করে তিনি ৩৩৮ ভোট পেয়েছেন।

দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানপদে উপনির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ২০ জন। এর মধ্যে ৯ হাজার ৮৭১ জন পুরুষ ভোটার এবং ৯ হাজার ১৪৯ জন মহিলা ভোটার।

দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানপদে উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও হোসেনপুর উপজেলা নির্বাচন অফিসার মো. নাজমুল ইসলাম জানান, বৃহস্পতিবার (২৫ জুলাই) অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে এই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়নের ১১টি ভোট কেন্দ্রে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী নির্বাচন অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও প্রভাবমুক্ত করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছিল।

উল্লেখ্য, মো. হুমায়ন কবির ভূঞা দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানপদ থেকে পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানপদে অংশ গ্রহন। এজন্য পদটি শূণ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর