kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও নবীন বরণ অনুষ্ঠান


 বিশেষ প্রতিনিধি | ১০ জানুয়ারি ২০১৮, বুধবার, ৫:৫১ | শিক্ষা  


করিমগঞ্জের জাফরাবাদে অবস্থিত প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও পঞ্চম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার মেডিকেল কলেজের কনফারেন্স রুমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও নবীন বরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী।

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আ.ন.ম নৌশাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফার্স্টলেডী ও প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের চেয়ারম্যান রাশিদা হামিদ।

এতে অন্যদের মধ্যে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস, প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের পরিচালক (এডমিন) প্রেসিডেন্টপুত্র রাসেল আহমেদ তুহিন, প্রফেসর ডা. মো. মতিউর রহমান. ডা. কানিজ ফাতেমা, ডা. মো. সিব্বির আহমেদ, ডা. মো. আ. রেজ্জাক মিয়া প্রমুখ বক্তৃতা করেন।

প্রধান অতিথির বক্তৃতা প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করতে হবে। ভালো-মন্দ, ন্যায়-অন্যায়ের পার্থক্য উপলব্ধি করে সে অনুযায়ী নিজেদের গড়ে তুলতে হবে। কেননা, চিকিৎসক-প্রকৌশলীদের জাতি গড়ার ক্ষেত্রে অবদান রাখার যথেষ্ঠ সুযোগ রয়েছে।

প্রফেসর ড. গওহর রিজভী আরো বলেন, গতকালের জ্ঞান আজ অচল। আবার আজকের জ্ঞান আগামীকাল অচল। তাই শিক্ষার্থীদের জ্ঞানার্জনে নিজেদের শাণিত করতে হবে। এই মেডিকেল কলেজ থেকে নবীন শিক্ষার্থীরা জ্ঞানার্জনের মাধ্যমে মানবিক মানুষ ও ভালো চিকিৎসক হয়ে ওঠবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

সম্মানিত অতিথির বক্তৃতায় ফার্স্টলেডী ও প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের চেয়ারম্যান রাশিদা হামিদ বলেন, শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি তথ্যপ্রযুক্তির ব্যবহারেও দক্ষতা অর্জন করতে। তবে তথ্যপ্রযুক্তির ব্যবহারের নেতিবাচক দিকগুলো অবশ্যই পরিহার করতে হবে। তিনি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক নিয়ম-শৃঙ্খলা মেনে পরিপূর্ণ জ্ঞানার্জনের মাধ্যমে আগামী দিনের যোগ্য ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলারও তাগিদ দেন।

এর আগে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের পঞ্চম ব্যাচের নবীন ৬০ জন শিক্ষার্থীকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আ.ন.ম নৌশাদ খান মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে প্রতিষ্ঠানটির লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে ধারণা দেন।

এছাড়া অনুষ্ঠানে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক এবং পঞ্চম ব্যাচের নবীন শিক্ষার্থীদের পরিচিতি মাল্টিমিডিয়ার মাধ্যমে উপস্থাপন করা হয়। এতে নবীন শিক্ষার্থীদের আনুষ্ঠানিক শপথবাক্যও পাঠ করানো হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ