কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কথিত হাদিসের দোহাই দিয়ে ১১ ছাত্রীকে ধর্ষণ মাদ্রাসা অধ্যক্ষের

 নারায়ণগঞ্জ সংবাদদাতা | ২৮ জুলাই ২০১৯, রবিবার, ৩:২২ | সারাদেশ 


কথিত হাদিসের দোহাই দিয়ে এগার ছাত্রীর সাথে শারীরিক সম্পর্ক করেছে র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া নারায়ণগঞ্জের ফতুল্লার ভূইগড় এলাকার দারুল হুদা মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মোস্তাফিজুর রহমান (২৯)। চার ছাত্রীকে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে এই মাদ্রাসা অধ্যক্ষকে গ্রেপ্তারের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর নানা তথ্য।

হুজুরের কথা শোনা ফরয, কথা না শুনলে গুনাহ হবে, জাহান্নামে যাবে এমন ফতোয়া দিয়ে আখিরাতের ভয় দেখিয়ে গত তিন বছরে বিভিন্ন বয়সী ১১ জন ছাত্রীকে ধর্ষণ করেছে মুফতি মোস্তাফিজুর।

ধর্ষণের পর হুজুরের সাথে শারিরীক সম্পর্ক স্থাপন করা জায়েজ এমন ভুয়া হাদিস বলে এবং ভয়ভীতির মাধ্যমে ছাত্রীদের চুপ করাতো সে৷ কেউ মুখ খোলার চেষ্টা করলে তাদের নানা অপবাদে মাদ্রাসা থেকে বের করে দিতো৷

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রোববার (২৮ জুলাই) বেলা ১২টায় র‌্যাব-১১ এর সদর দপ্তর সিদ্ধিরগঞ্জের আদমজীতে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এর আগে শনিবার (২৭ জুলাই) ছাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে প্রতিষ্ঠানটিতে অভিযান চালায় র‌্যাব। পরে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও বড় হুজুর মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

সংবাদ সম্মেলনে ব়্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন বলেন, গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, অভিযুক্ত মো. মোস্তাফিজুর রহমান দারুল হুদা মহিলা মাদ্রাসার ১১ জন ছাত্রীকে বিগত ৩ বছর ধরে মাদ্রাসায় তার রুমে বিভিন্ন কৌশল অবলম্বন করে ধর্ষণ করে আসছিল। ধর্ষণের পর সেইসব ছাত্রীদের কেউ কেউ মুখ খোলার চেষ্টা করলে তাদের একেক জনকে একেক অপবাদ দিয়ে মাদ্রাসা থেকে বের করে দেয়া হয়।

এইভাবে সে বিভিন্ন বয়সী মাদ্রাসার ছাত্রীদেরকে কখনো বিভিন্ন প্রলোভন দেখিয়ে আবার কখনো জোরপূর্বক ধর্ষণ করতো। সে ছাত্রীদেরকে কখানো আখিরাতের ভয় দেখিয়ে হুজুরের কথা শোনা ফরজ, না শুনলে গোনাহ হবে এবং জাহান্নামে যাবে এইরকম নানা ফতোয়ার মাধ্যমে, তাবিজ করে পাগল করা বা পরিবারের ক্ষতি করার কথা বলে ছাত্রীদের ধর্ষণ করতো বলে স্বীকার করে।

এমনকি তার ৮ বছর বয়সী নিকটাত্মীয় যে তার মাদ্রাসায় পড়তো তাকেও একাধিকবার ধর্ষণ করেছে বলে ভিকটিম এর মা-বাবা অভিযোগ করে যা ধর্ষক মোস্তাফিজ অকপটে স্বীকার করে।

এছাড়াও ধর্ষক মোস্তাফিজ নিজেই বিভিন্ন জাল হাদিস তৈরি করে হুজুরের সাথে সম্পর্ক করা জায়েজ আছে বলে ছাত্রীদের বলতো।

একটি জাল হাদিসের মাধ্যমে অভিভাবক ও স্বাক্ষী ছাড়া বিয়ে হয় বলে একাধিক ছাত্রীকে কৌশলে ধর্ষণ করার পর আরেকটি জাল হাদিসের মাধ্যমে তালাক হয়ে গেছে ফতোয়া দিয়ে মাদ্রাসা থেকে বিভিন্ন অপবাদ দিয়ে বের করে দিতো।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর