কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ খাদ্য ও পণ্য বিক্রির অপরাধে চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

 স্টাফ রিপোর্টার | ১ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৫:১৭ | কটিয়াদী 


কটিয়াদীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং খাদ্য ও পণ্য বিক্রির অপরাধে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ১৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত কটিয়াদী উপজেলার ধূলদিয়া বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন বাজার তদারকি কার্যক্রমের আওতায় এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে জরিমানা আদায় করা ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, ধূলদিয়া বাজারের মা মেডিক্যাল হল, ঐশি লাইব্রেরি, কামাল ভ্যারাইটি স্টোর ও ভাই ভাই স্টোর।

এর মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে মা মেডিক্যাল হলকে ৫ হাজার, মেয়াদোত্তীর্ণ খাদ্য ও পণ্য বিক্রির অপরাধে ঐশি লাইব্রেরিকে ৫ হাজার টাকা, কামাল ভ্যারাইটি স্টোরকে ৩ হাজার এবং ভাই ভাই স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া এসব ব্যবসা প্রতিষ্ঠান থেকে জব্দ করা মেয়াদোত্তীর্ণ খাদ্য ও পণ্য স্পটে ধ্বংস করা হয় এবং ওষুধ পরবর্তীতে যথাযথ প্রক্রিয়ায় ধ্বংসের জন্য সংরক্ষণ করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানান, কিশোরগঞ্জ জেলা পুলিশের সহযোগিতায় এই তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল উপস্থিত ছিলেন।

জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে বলেও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর