কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ফিদেল কাস্ত্রো অ্যাওয়ার্ড পেলেন মহেশ চন্দ্রের প্রধান শিক্ষক আবুবক্কর ছিদ্দিক


 স্টাফ রিপোর্টার | ৩ আগস্ট ২০১৯, শনিবার, ১০:৪২ | ইটনা  


শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ফিদেল কাস্ত্রো অ্যাওয়ার্ড-২০১৯ পেয়েছেন কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলা সদরের মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক মোহাম্মদ আবুবক্কর ছিদ্দিক।

শনিবার (৩ আগস্ট) বিকালে রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর ভিআইপি সেমিনার হলে আনুষ্ঠানিকভাবে মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক মোহাম্মদ আবুবক্কর ছিদ্দিক এর হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

৭১ মিডিয়া ভিশন শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য গৌরবময় কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ তাকে ফিদেল কাস্ত্রো অ্যাওয়ার্ড-২০১৯ প্রদান করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৭১ মিডিয়া ভিশন এর উপদেষ্টা বিশ্ব বাঙালি সম্মেলন এর সভাপতি কবি মুহম্মদ আবদুল খালেক।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক মোহাম্মদ আবুবক্কর ছিদ্দিক এর হাতে ফিদেল কাস্ত্রো অ্যাওয়ার্ড-২০১৯ তুলে দেন।

মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক মোহাম্মদ আবুবক্কর ছিদ্দিক প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকে তার দক্ষ নেতৃত্বে বিদ্যালয়টি শিক্ষা, খেলাধুলা ও সহপাঠ কার্যক্রমে উত্তরোত্তর উন্নতি ও কৃতিত্ব দেখিয়ে আসছে।

তার সুদক্ষ পরিচালনায় ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানটি হাওরের অনগ্রসর জনগোষ্ঠীর মাঝে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে অনন্যসাধারণ ভূমিকা রেখে আসছে।

২০১৮ ও ২০১৯ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে তিনি টানা দু’বার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

এছাড়া মোহাম্মদ আবুবক্কর ছিদ্দিক ২০১৮ সালে তথ্যপ্রযুক্তি বিষয়ক উচ্চতর প্রশিক্ষণের জন্য নিউজিল্যান্ড সফর করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর