কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চার মাস ধরে অন্ধকারে কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট, শিক্ষার্থীদের সড়ক অবরোধ

 স্টাফ রিপোর্টার | ২৫ ফেব্রুয়ারি ২০১৮, রবিবার, ৯:৪৬ | বিশেষ সংবাদ 


গত চার মাস ধরে বিদ্যুৎ সংযোগ না থাকায় কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বিদ্যুতের পুনঃসংযোগের দাবিতে সড়ক অবরোধ, ইনস্টিটিউটের মূল ফটকে তালা ও বিদুৎ সংযোগ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য কাস বর্জনের ঘোষণা দিয়েছে। রোববার করিমগঞ্জের জাফরাবাদ এলাকায় অবস্থিত কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে  কিশোরগঞ্জ- করিমগঞ্জ আঞ্চলিক মহাসড়ক বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

ফলে সড়কের উভয় পাশে শত শত যানবাহন ঘন্টাব্যাপী আটকা থাকে। এসময় শিক্ষার্থীরা ইনস্টিটিউটের মূল ফটকে তালা লাগিয়ে দেয় এবং বিদ্যুৎ সংযোগ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দেয়।

পরে করিমগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আমজাদ হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মজিবুর রহমান ঘটনাস্থলে গিয়ে স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে কথা বলে দ্রুত বিদ্যুৎ সংযোগের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

পলিটেকনিক ইনস্টিটিউটের ৬ষ্ঠ বর্ষের শিক্ষার্থী মেহেদি হাসান, সাজন বর্মণ, ওয়ালিউল্লাহ নাঈম ও ৪র্থ বর্ষের শিক্ষার্থী সাগর দাসসহ কয়েকজন শিক্ষার্থী বলেন, চার মাস আগে বিদ্যুৎ গোলযোগের কারণে ইনস্টিটিউটের ট্রান্সফরমারটি পুড়ে যায়। সেই থেকে বিদ্যুৎ সংযোগ বিহীন যেনতেনভাবে পাঠদান চালিয়ে যাচ্ছেন শিক্ষকেরা। বার বার এসব বিষয়ে অধ্যক্ষসহ শিক্ষকদের ব্যবস্থা নেওয়ার কথা বললেও তাঁরা কোনো কর্ণপাত করছেন না।

এদিকে বিদ্যুৎ বিভ্রাটের কারণে পলিটেকনিক ইনস্টিটিউটের আবাসিক দুইশ ও অনাবাসিক সাড়ে তিন হাজার শিক্ষার্থীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। শিক্ষার্থীদের সপ্তাহে চারদিন প্র্যাকটিক্যাল ক্লাসসহ পরীক্ষার সময় মোমবাতি জালিয়ে পরীক্ষা দিতে হচ্ছে। বিশেষ করে আবাসিক শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েছে। তাঁদের গোসল, পয়োনিস্কাশন ব্যবস্থাসহ খাওয়া দাওয়ার অনেক সমস্যা হচ্ছে।

এতসব সমস্যা কর্তৃপক্ষকে কয়েকবার জানানোসহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। তারপরও বিদ্যুৎ সংযোগের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাই বাধ্য হয়ে শিক্ষার্থীরা সড়ক অবরোধসহ কাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. মনির উদ্দিন বলেন, বিদ্যুৎ সংযোগের জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে আবেদন করা হয়েছে। কিন্তু কিছু নিয়মের কারণে সেটা দেরি হচ্ছে। তবে শিক্ষার্থীদের আন্দোলনের জন্য স্থানীয় সংসদ সদস্য পল্লী বিদ্যুতের সঙ্গে কথা বলে সাময়িকভাবে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা নিচ্ছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর