কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ডেঙ্গু জ্বর প্রতিরোধে র‌্যালি ও লিফলেট বিতরণ

 সোহেল সাশ্রু, ভৈরব | ৫ আগস্ট ২০১৯, সোমবার, ৬:৪১ | ভৈরব 


এডিস মশা নিধন করুন, ডেঙ্গু জ্বর প্রতিরোধ করুন এই স্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জ ভৈরবে ডেঙ্গু জ্বর নিয়ন্ত্রণ ও প্রতিরোধ জনসচেতনতা র‌্যালি ও লিফলেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন ভৈরব এর আয়োজনে সোমবার (৫ আগস্ট) সকাল ৯টায় পৌর শহীদ মিনার চত্বরে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালি শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন এর সভাপতি ডা. আব্দুল্লাহ আল মারুফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধ আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এসময় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মির্জা মো. সোলায়মান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুজ্জামান, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, ভৈরব থানার পরিদর্শক (তদন্ত) বাহালুল খান বাহার, বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান কবির, উপজেলা কমপ্লেক্স এর আরএমও ডা. কেএমএন জাহাঙ্গীর, সাজেদা আলাল জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. নজরুল ইসলাম ও সাংবাদিক কাজী মাছুম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আমাদের দেশে ডেঙ্গু একটি মহামারি রোগের আকার ধারণ করেছে। ডেঙ্গু প্রতিরোধ করা খুব কঠিক কাজ। ডাক্তারদের একার পক্ষে তা সম্ভব হচ্ছে না। একমাত্র জনসচেতনতাই চিরতরে প্রতিরোধ করা সম্ভব হবে।

এসময় বক্তারা আরো বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে ডেঙ্গু চিকিৎসা দেওয়া হচ্ছে। জ্বর আসলে দ্রুত ডাক্তারের পরামর্শ নিতে হবে। আতঙ্কিত হবেন না সঠিক চিকিৎসায় ডেঙ্গু নির্মূল হয়। নিকটস্থ বেসরকারি হাসপাতালগুলোতেও যোগাযোগ করতেন পারেন। সেখানেও সরকারি নির্দেশে ৫০০ টাকার বিনিময়ে চিকিৎসা করা হচ্ছে।

ডেঙ্গু রোগীকে তরল খাবার ও প্রচুর পরিমাণে স্যালাইন, স্যুপ ডাবের পানি খাওয়াতে হবে। ওষুধ হিসেবে প্যারাসিটামল ব্যাতিত অন্য কোন ওষুধ খাওয়ানো যাবে না।

লায়ন কামাল আহম্মেদ এর সঞ্চালনায় ভৈরবের সরকারি-বেসরকারি হসপিটালের কর্মকর্তা-কর্মচারী, স্কুল কলেজের শিক্ষার্থীসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে অতিথিবৃন্দ পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর