কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জাল নোট সনাক্তকরণে পাকুন্দিয়ায় ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন উদ্যোগ


 স্টাফ রিপোর্টার | ৭ আগস্ট ২০১৯, বুধবার, ৭:৪৯ | অর্থ-বাণিজ্য 


আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে জাল নোট সনাক্তকরণে গ্রাহক ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে ন্যাশনাল ব্যাংক পাকুন্দিয়া শাখা। ব্যাংকটির এমন উদ্যোগ গ্রাহক, স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

ব্যাংক সূত্রে জানা যায়, জাল নোট সনাক্তকরণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রজেক্টরের মাধ্যমে পুরো ব্যাংকিং সময় শাখার অভ্যন্তরে ভিডিও প্রদর্শন, ব্যাংকিং সময় শেষে শাখার বাইরে উন্মুক্ত স্থানে রাত ১০টা পর্যন্ত ব্যাংক নোটের নিরাপত্তা বৈশিষ্ট সম্বলিত ভিডিও প্রদর্শন, উপজেলার বিভিন্ন গরুর হাটে এবং বাজারের ব্যস্ততম স্থানে ব্যাংকের প্রতিনিধির উপস্থিতিতে জাল নোট সনাক্তকারী মেশিনের সাহায্যে নোট সনাক্তকরণে সহযোগিতা করা হচ্ছে।

সরেজমিনে বুধবার (৭ আগস্ট) বিকালে পৌরসদর বাজার গরুর হাটে গিয়ে দেখা যায়, ন্যাশনাল ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার মো. জোবায়ের খান জাল নোট সনাক্তকরণ মেশিন নিয়ে বাজারের প্রবেশ পথে বসে আছেন। এসময় তিনি উপস্থিত লোকজনকে মেশিনের সাহায্যে নোট সনাক্তকরণের পদ্ধতি সম্পর্কে অবহিত করছেন।

ন্যাশনাল ব্যাংকের গ্রাহক ওমর ফারুক শামীম বলেন, জাল নোট সনাক্তকরণে ব্যাংকটির এমন উদ্যোগ প্রশংসনীয়। তবে দুই ঈদসহ অন্যান্য উৎসবেও ব্যাংকগুলোর এমন উদ্যোগ নিয়মিত পরিচালনা করা উচিত।

ন্যাশনাল ব্যাংক পাকুন্দিয়া শাখার প্রিন্সিপাল অফিসার ও ব্যবস্থাপক মোশারফ হোসেন জানান, বাংলাদেশ ব্যাংক ও স্থানীয় প্রশাসনের নির্দেশনায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। ঈদের আগ পর্যন্ত এ কার্যক্রম চলবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর