কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরের শিক্ষা-সংস্কৃতি ও উন্নয়নে উত্তরাধিকার ফাউন্ডেশনের উদ্বোধন


 স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১:২৩ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার ঐতিহ্যবাহী শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে উত্তরাধিকার ফাউন্ডেশন নামক একটি সেবাব্রতী প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

গত রোববার (৪ আগস্ট) ঢাকাস্থ আফতাবনগর এলাকায় আইডিয়াল ওয়ার্ল্ড রেস্টুরেন্ট এই ফাউন্ডেশনের উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে উত্তরাধিকার ফাউন্ডেশন এর উদ্বোধন ঘোষণা করেন শিবনাথ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী সরকারের জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব ড. গোলাম শফিউদ্দিন, এনডিসি।

উপস্থিত শতাধিক প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলায় স্কুলের প্রাক্তন শিক্ষার্থী সহযোগী অধ্যাপক ডা. আবদুস সবুর, বিশিষ্ট আইনজীবী হাদিউল ইসলাম বাদল, বিশ্বব্যাংক প্রকল্পের আর্থিক উপদেশক মো. সিরাজুল ইসলাম, মেরিন চিফ ইঞ্জিনিয়ার আবু হেনা মো. মনোয়ার কামাল, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. শামসুল হায়দার, পিকেএসএফ-এর সহকারী মহাব্যবস্থাপক মো. শরফুল ইসলাম, আদমজী ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের সিনিয়র শিক্ষক মো. শাহজাদা, কলামিস্ট ম. মাহবুবুর রহমান ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

উপস্থিত বক্তারা আশা করেন, ‘পরিবর্তনের বাতিঘর’ এ শ্লোগানকে সামনে রেখে আজকের সন্ধায় যে প্রতিষ্ঠানের যাত্রা শুরু হলো সেটা একদিন সরারচর তথা বাজিতপুরের শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে।

প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে সরকারি ও বেসরকারি চাকুরীজীবী, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, শিক্ষক-প্রশিক্ষক, ব্যবসায়ী, কবি-সাহিত্যিক, মিডিয়া ব্যক্তিদ্বয়ের সমন্বয়ে ১০১ সদস্য বিশিষ্ট সাধারণ পরিষদ সর্ব সম্মতিক্রমে  ফাউন্ডেশনের ৩১ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর