কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে থানার ভেতরে সাংবাদিকের উপর হামলা, আটক ১

 মুহাম্মদ শাহ্ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৬:৫৮ | কুলিয়ারচর 


কুলিয়ারচরে এক কিশোরী গণধর্ষণের অভিযোগের সংবাদ সংবাদমাধ্যমে প্রকাশের প্রকাশের জের ধরে উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকার বার্তা সম্পাদক মুহাম্মদ কাইসার হামিদ এর উপর থানার ভেতরে গণধর্ষণে অভিযুক্তরা হামলা চালিয়েছে। বুধবার (৭ আগস্ট) বিকাল সোয়া ৩টার দিকে এই ঘটনাটি ঘটে।

ঘটনার পর পরই হামলায় নেতৃত্ব দেয়া গণধর্ষণের প্রধান অভিযুক্ত মেরাজ মিয়াকে আটক করে পুলিশ। পরে সাংবাদিক কাইসার হামিদ এর দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে মেরাজ মিয়াকে বৃহস্পতিবার (৮ আগস্ট) কিশোরগঞ্জের আদালতে চালান দেয়া হয়।

গ্রেপ্তার হওয়া মেরাজ মিয়া উপজেলার চরকামালপুর ঠুলি মৌলভী বাড়ির আব্দুল হক মৌলানার ছেলে।

মুহাম্মদ কাইসার হামিদ অভিযোগ করেন, মেরাজ মিয়া উপজেলার চরকামালপুর ঠুলি মৌলভী বাড়ির আব্দুল হক মৌলানা পীর সাহেবের মাজারের দায়িত্বে রয়েছেন। সম্প্রতি মেরাজ মিয়াসহ ৫ যুবকের বিরুদ্ধে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ ওঠে। থানায় গণধর্ষণের অভিযোগ দায়েরের পর অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টালসহ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় এ ব্যাপারে সংবাদ প্রকাশিত হয়।

গণমাধ্যমে গণধর্ষণের অভিযোগের সংবাদ প্রকাশিত হওয়ার পর প্রধান অভিযুক্ত মেরাজ মিয়া সাংবাদিক কাইসার হামিদ এর উপর ক্ষিপ্ত হয়। এরপর থেকে ক্রমাগত বিভিন্ন মাধ্যমে মেরাজ মিয়া সাংবাদিক কাইসার হামিদকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল।

এ রকম পরিস্থিতিতে বুধবার (৭ আগস্ট) বিকালে পেশাগত দায়িত্ব পালন করতে সাংবাদিক কাইসার হামিদ কুলিয়ারচর থানায় যান। বিকাল সোয়া ৩টার দিকে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদারের সাথে কথা বলে তিনি থানা থেকে বেরিয়ে আসছিলেন।

থানা ভবনের কেচি গেইট পার হওয়ার সাথে সাথে মেরাজ মিয়া লোকজন নিয়ে কাইসার হামিদের উপর অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা সাংবাদিক কাইসার হামিদকে মারধর শুরু করলে থানায় ডিউটিরত এক কনস্টেবলের চিৎকারে পুলিশ সদস্যরা ও কাইসার হামিদের সহকর্মীরা এগিয়ে গিয়ে তাকে হামলাকারীদের হাত থেকে উদ্ধার করেন।

হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় মেরাজ মিয়াকে পুলিশ আটক করে। অন্যরা দৌঁড়ে পালিয়ে যায়। পরে সাংবাদিক কাইসার হামিদের সহকর্মীরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় ও চিকিৎসা করান।

কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় হামলাকারীদের মধ্যে মেরাজ মিয়া নামে এক জনকে আটক করা হয়েছে।

এদিকে এই হামলার ঘটনার আগে গণধর্ষণের অভিযোগের সংবাদ প্রকাশের জেরে প্রধান অভিযুক্ত মেরাজ মিয়া তার এক অনুসারী ও ভক্তকে ম্যানেজ করে তাকে দিয়ে সাংবাদিক কাইসার হামিদসহ গণধর্ষণ মামলার স্বাক্ষী আলী হোসেন, কামাল হোসেন, মোশারফ হোসেন, আল-আমিন, আরশ মিয়া ও ব্যবসায়ী আলমগীর হোসেনের বিরুদ্ধে ওই মাজার এলাকায় গণধর্ষণের চেষ্টার অভিযোগ এনে কাল্পনিক একটি ঘটনা তৈরি করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল নং-২, কিশোরগঞ্জে একটি মিথ্যা মামলা দায়ের করান।

জানা যায়, মেরাজ মিয়া স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে তার নিয়ন্ত্রণাধীন আব্দুল হক মৌলানা পীর সাহেবের মাজারে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার ও বাৎসরিক ওরসের নাম করে দিন-রাত গান বাজনাসহ অসামাজিক কার্যকলাপ ও মাদকের রমরমা ব্যবসা করে আসছে। কিন্তু প্রভাবশালীর মেরাজ মিয়ার ভয়ে এ ব্যাপারে কেউ মুখ খুলতে সাহস পায় না।

অপর দিকে সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদ এর উপর থানার ভেতর হামলা ও মিথ্যা মামলায় আসামি করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছেন সাংবাদিক সমাজ ও সুশীল সমাজের লোকজন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর