কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কমরেড আবদুর রাজ্জাক ভূঞা’র মৃত্যুবার্ষিকী পালিত


 আমিনুল ইসলাম বাবুল | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৮:২৮ | তাড়াইল  


মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষীয়ান রাজনীতিবিদ, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি কিশোরগঞ্জ জেলা কমিটির সাবেক সভাপতি, কৃষক আন্দোলনের অন্যতম বিপ্লবী নেতা কমরেড আবদুর রাজ্জাক ভূঞা এর ২৪তম মৃত্যুবার্ষিকী (৮ আগস্ট) পালিত হয়েছে।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী কমরেড আবদুর রাজ্জাক ভূঞা ৫০ বছরের রাজনৈতিক জীবনে ৯ বছর আত্মগোপন ও ৬ মাস কারাগারে অন্তরীণ ছিলেন।

১৯৫২ সালে ভাষা আন্দোলন, ১৯৫৪ সালে যুক্তফ্রন্ট নির্বাচনের সময়েও তিনি সক্রিয় ছিলেন। কমরেড আবদুর রাজ্জাক ভূঞা ১৯৬৯ এর গণঅভ্যুত্থান ও ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামের বলিষ্ঠ সংগঠক হিসেবে ভূমিকা পালন করেন।

সুদীর্ঘ সংগ্রামী রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাওলানা আবদুল হামিদ খান ভাসানী, অধ্যাপক মোজাফফর আহমেদ, জ্যোতিবসু, মনি সিংহ প্রমুখ নেতার সাহচর্যে এসেছিলেন।

সারা জীবনে রাজনীতি-ই যার একমাত্র পরিচয়, সেই আজীবন সংগ্রামী ও আপসহীন বিপ্লবী জননেতা মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও সাত কন্যা সন্তান রেখে গেছেন।

স্ত্রী নুরজাহান রাজ্জাক লাইলু ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন।

কমরেড আবদুর রাজ্জাক ভূঞা’র ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৮ আগস্ট) কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার পংপাচিয়া গ্রামে তাঁর নিজ বাড়িতে কোরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর