কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


স্কুলের কমনরুমে ঐশীর মৃত্যু রহস্য উদঘাটনের দাবিতে অষ্টগ্রামে বিক্ষোভ


 অজিত দত্ত, অষ্টগ্রাম | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:০৪ | অষ্টগ্রাম 


অষ্টগ্রামে বিদ্যালয় চলাকালে ছাত্রী মিলনায়তনে ঝুলন্ত অবস্থায় ৭ম শ্রেণির ছাত্রী ঐশী আক্তার (১৩) এর মৃত্যু রহস্য উদঘাটনের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) উপজেলার আব্দুল্লাপুর-খয়েরপুর ইউনিয়নবাসী উপজেলা সদরে এই বিক্ষোভ মিছিল করেন।

এসময় বিক্ষোভকারীরা উপজেলা পরিষদ কার্যালয়ে অবস্থান নিয়ে কদমচাল আলোর দিশারী ডিজিটাল নিম্ন-মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির মেধাবী ছাত্রী ঐশীর মুত্যু রহস্য উদঘাটনের জোর দাবি জানান।

ঐশীর বাবা-মা, আব্দুল্লাপুর-খয়েরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোক্তার খাঁ সহ কয়েকশ’ এলাকাবাসী এই বিক্ষোভে অংশ নেন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস ও অষ্টগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল ইসলাম মোল্যা বিক্ষোভকারীদের সান্ত্বনা প্রদান করেন।

ঐশীর বাবা মজিবুর জানান, দিনে-দুপুরে বিদ্যালয়ের কমনরুমে তার মেয়ে আত্মহত্যা করেছে, এমন কথা তিনি মেনে নিতে পারেননি। ঐশীর মুত্যুর পেছনে কোনো এক রহস্য লুকিয়ে রয়েছে বলেও তিনি দাবি করেন।

তিনি বলেন, কেবল প্রশাসনের সঠিক তদন্তের মাধ্যমে আমার মেয়ের মৃত্যু রহস্য বেরিয়ে আসতে পারে।

গত সোমবার (৫ আগস্ট) দুপুরে বিদ্যালয় চলাকালে কদমচাল আলোর দিশারী ডিজিটাল নিম্ন-মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী মিলনায়তন থেকে ঐশী আক্তার এর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। সপ্তম শ্রেণির ছাত্রী ঐশী আক্তার আব্দুল্লাপুর-খয়েরপুর ইউনিয়নের আনোয়ারপুর গ্রামের মো. মজিবুর রহমানের মেয়ে।

পারিবারিক সূত্র জানায়, সোমবার (৫ আগস্ট) সকালে বিদ্যালয়ে পাঠগ্রহণ করতে যায়। দুপুর ২টায় টিফিন পিরিয়ড শেষে ছাত্রীরা নিজ নিজ শ্রেণিকক্ষে পাঠগ্রহণ করতে যায়। এ অবস্থায় কিভাবে ঐশী ছাত্রী মিলনায়তনে থেকে যায়, এর কোন উত্তর মিলছে না।

শ্রেণিকক্ষে ক্লাস শেষে ছাত্রীরা মিলনায়তনে ঢুকে ঐশীকে মিলনায়তনের আড়ার সাথে গলায় রশি পেঁচানো ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। তখন ছাত্রীদের চিৎকারে ছাত্র-ছাত্রী ও শিক্ষকেরা মিলনায়তনে ছুটে যান।

বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসমাইল অষ্টগ্রাম থানাকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এছাড়া এ ঘটনায় অষ্টগ্রাম থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

স্কুল ছাত্রী ঐশীর এমন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তবে ঐশীর ফাঁসিতে মৃত্যুর বিষয়টি রহস্যজনক বলে স্থানীয়রা জানিয়েছেন।

এ ব্যাপারে আব্দুল্লাপুর-খয়েরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোক্তার খাঁ জানান, ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। তবে কিভাবে বা কেমন করে ঘটনাটি ঘটল, তা তদন্ত করা প্রয়োজন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর