কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওরের হাসানপুর ব্রীজ এলাকায় নৌডাকাতের হানা, দর্শণার্থীদের টাকা-পয়সা, মোবাইল লুট


 স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:১৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের হাওরের হাসানপুর ব্রীজ এলাকায় দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে একদল নৌডাকাত হানা দিয়ে হাওর ভ্রমণে যাওয়া অন্তত দুইটি নৌকার দর্শণার্থীদের টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার ও মোবাইল লুট করে নিয়ে গেছে।

শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে দুইটি ইঞ্জিনচালিত নৌকায় রামদা, চাপাতি ও বল্লমসহ দেশীয় অস্ত্রে সজ্জিত ডাকাতদল এই ডাকাতির ঘটনা ঘটায়।

২০/২২ জনের ডাকাতদলটি অস্ত্রের মুখে দুইটি নৌকার অন্তত ১৪ জন দর্শণার্থীর কাছ থেকে মোবাইল ফোন, টাকা-পয়সা এবং মেয়েদের স্বর্ণালঙ্কার লুট করে।

ডাকাতদলের কবলে পড়া দুইটি নৌকার মধ্যে একটি নৌকায় শিক্ষক, এনজিও কর্মী ও ফেসবুক এক্টিভিস্টদের সাত জনের একটি দল ছিল। তাদের মধ্যে ছিলেন এভারগ্রীন কিশোরগঞ্জ ফেসবুক গ্রুপের চিফ এডমিন জহিরুল ইসলাম, জেলা কৃষক লীগ নেতা ও মাদরাসা শিক্ষক আবুল হাসেম, এভারগ্রীন কিশোরগঞ্জ ফেসবুক গ্রুপের এডমিন ও প্রাথমিক শিক্ষক আনোয়ার হোসেন প্রমুখ।

তারা জানান, তারা বিকালে একটি ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে বালিখলা ঘাট থেকে হাসানপুর ব্রীজ এলাকায় যান। সেখানে হাওর দর্শন শেষে সন্ধ্যা ৭টার দিকে বালিখলা ঘাটে ফেরার সময় হাসানপুর ব্রীজ এলাকাতেই দুইটি ইঞ্জিনচালিত নৌকায় রামদা, চাপাতি ও বল্লমসহ দেশীয় অস্ত্রে সজ্জিত ডাকাতদল হানা দেয়।

এ সময় অস্ত্রের মুখে তাদের জিম্মি করে সবার মোবাইল ফোন এবং টাকা-পয়সা ডাকাতদল লুট করে নিয়ে যায়। এ সময় তাদের নৌকার পেছনে থাকা আরেকটি নৌকা ডাকাতদলের কবলে পড়ে। এ সময় ওই নৌকায় থাকা মেয়েদের স্বর্ণালঙ্কারসহ সবার কাছে থাকা টাকা-পয়সা ও মোবাইল ফোন ডাকাতেরা লুট করে নিয়ে যায়।

তারা আরো জানান, ঘটনার পর পরই নৌকায় লুকিয়ে রক্ষা করা একটি মুঠোফোন থেকে তারা ৯৯৯ নম্বরে কল করে পুলিশের সহায়তা চান।

এ ব্যাপারে মিঠামইন থানার ওসি মো. জাকির রব্বানী জানান, তার থানা এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। সেখানে ঘটনা ঘটেনি। করিমগঞ্জ থানা এলাকায় ঘটনাটি ঘটেছে।

তবে এ ব্যাপারে কথা বলার জন্য করিমগঞ্জ থানার ওসি’র সরকারি মুঠোফোন নম্বরে রাত ৯টায় এ রিপোর্ট লেখার সময় কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর