কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ডিজিল্যাবে বিনামূল্যে চিকিৎসা ও ডায়াগনস্টিক সেবা পেলেন তিন শতাধিক রোগি


 স্টাফ রিপোর্টার | ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫৪ | স্বাস্থ্য 


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কিশোরগঞ্জ শহরের কালীবাড়ি এলাকার বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল ’ডিজিল্যাব’ তিন শতাধিক রোগিকে বিনামূল্যে চিকিৎসা ও ডায়াগনস্টিক পরীক্ষা সেবা দিয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকাল থেকে রাত পর্যন্ত বিনামূল্যে এই চিকিৎসা ও ডায়াগনস্টিক পরীক্ষা সেবা দেয়া হয়।

সম্প্রতি দেশজুড়ে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অনেকেই মারা গেছেন। কিশোরগঞ্জেও আশঙ্কাজনক হারে বাড়ছে এ রোগির সংখ্যা।

এ রকম পরিস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডিজিল্যাব ডেঙ্গু রোগ শনাক্তসহ বিনামূল্যে চিকিৎসা ও অন্যান্য জটিল সব রোগের বিনামূল্যে চিকিৎসা ও ডায়াগনস্টিক পরীক্ষা সেবা দেয়ার এই আয়োজন করে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সন্ধ্যায় ‘ডিজিল্যাব’ এ গিয়ে রোগিদের প্রচ- ভিড় দেখা যায়। লাইনে দাঁড়িয়ে রোগিরা চিকিৎসকদের চেম্বারের সামনে অপেক্ষা করছেন। অনেকেই আবার চিকিৎসকের পরামর্শ নিয়ে চেম্বার থেকে বের হচ্ছেন। এছাড়া অনেকে লাইনে দাঁড়িয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য অপেক্ষা করছেন।

তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, চিকিৎসকদের কোন ফি দিতে হয় নি। বিনা ফি’তে তারা রোগিদের সেবা দিয়েছেন। এছাড়া পরীক্ষা-নিরীক্ষার জন্যও কোন টাকা দিতে হচ্ছে। সব ধরনের সেবাই তারা বিনামূল্যে পাচ্ছেন।

কিশোরগঞ্জ শহরের রাজন নামে এক যুবক জানান, তিনি বিনামূল্যে চিকিৎসা সেবা পাওয়ার পাশাপাশি আলট্রাসনোগ্রামসহ ১৪১০ টাকার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার সবটাই বিনামূল্যে পেয়েছেন।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে ব্যতিক্রমী এমন মানবিক উদ্যোগে সেবা নিতে দূর-দূরান্ত আসা রোগিরা ‘ডিজিল্যাব’ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা গেছে, ১১জন চিকিৎসক বিকাল থেকে রাত পর্যন্ত রোগিদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন। চিকিৎসকেরা হলেন, ডা. মোল্লা নজরুল ইসলাম, ডা. শশাংক কুমার সূত্রধর, ডা. সোলায়মান তানভীর, ডা. মুহাম্মাদ আবিদুর রহমান ভূঞা, ডা. মাকসুদুর রহমান, ডা. শফিউল আলম, ডা. হাফিজুর রহমান মাসুদ, ডা. স্নেহাশীষ নাগ, ডা. জিয়া উদ্দিন, ডা. মো. মোহসীন এবং ডা. ইয়াসমীন সামাদ লিপি।

‘ডিজিল্যাব’ এর জেনারেল ম্যানেজার আনোয়ার হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডিজিল্যাব এ তিন শতাধিক রোগির চিকিৎসাসহ তাদের প্রয়োজনীয় সকল পরীক্ষা-নিরীক্ষা বিনামূল্যে করা হয়। এই সময়ে অন্তত ২০ জনের সিটিস্ক্যানসহ অন্যান্য সব ধরনের ডায়াগনস্টিক পরীক্ষা সেবা বিনামূল্যে দেয়া হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর