কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে কমরেড আবদুর রাজ্জাক ভূঞা স্মরণ সভা


 আমিনুল ইসলাম বাবুল | ১৬ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:১৩ | তাড়াইল  


মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষীয়ান রাজনীতিবিদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কিশোরগঞ্জ জেলা কমিটির সাবেক সভাপতি, কৃষক আন্দোলনের অন্যতম বিপ্লবী নেতা কমরেড আবদুর রাজ্জাক ভূঞা এঁর ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাড়াইলে স্মৃতিচারণা ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ আগস্ট) বিকালে তাড়াইল উপজেলার পংপাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টি  এ স্মরণ সভার আয়োজন করে।

‘দিন আসবে, আসবেই দিন সমতার’ এ শ্লোগানকে সামনে রেখে কমরেড আবদুর রাজ্জাক ভূঞা এঁর জন্মভূমিতে অনুষ্ঠিত এই স্মৃতিচারণা ও স্মরণ সভায় তাঁর বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করা হয়।

স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জেলা কমিউনিস্ট পাটির সভাপতি ও কেন্দ্রীয় কমিউনিস্ট পার্টির সদস্য অ্যাডভোকেট এমদাদুল হক মিলাদ।

কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সৈয়দ নজরুল ইসলাম এর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও পিপি কথা সাহিত্যিক অ্যাডভোটে শাহ আজিজুল হক।

জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এনামুল হকের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় কিশোরগঞ্জ জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা কমিউনিস্ট নেতা আব্দুর রহমান, শাহীন খান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম ভূঞা, গণতন্ত্রী পার্টির সভাপতি অধীর ভৌমিক মধু ও কমরেড আবদুর রাজ্জাক ভূঞা এঁর ছোট ছেলে আলী আকবর রাজ্জাকী কামরুল প্রমুখ বক্তব্য রাখেন।

স্মরণ সভায় বক্তারা বলেন, সাধারণ মানুষের দুঃখ-কষ্টে ও দেশের মানুষের দুর্দিনে কমরেড আবদুর রাজ্জাক ভূঞা সব সময় পাশে দাঁড়িয়েছেন। আজীবন বিপ্লবী কৃষকনেতা হিসেবে মানবতার কল্যাণে কাজ করে গেছেন তিনি।

সভা শেষে কমরেড আবদুর রাজ্জাক ভূঞা এঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর