কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ডেঙ্গুতে মারা যাওয়া পাকুন্দিয়ার রাসেলের পরিবারে এখন শুধুই কান্না

 স্টাফ রিপোর্টার | ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৯:২০ | বিশেষ সংবাদ 


পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়িতে এসেছিলেন রাসেল। কিন্তু ঈদের আনন্দের রেশ কাটতে না কাটতেই পরিবারের সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি। ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রোববার (১৮আগস্ট) বিকালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাসেল।

রাসেল কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরটেকী গ্রামের মৃত মঞ্জু মিয়ার ছেলে। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পরিবারে চলছে মাতম।

পরিবার সূত্রে জানা যায়, রাসেল ঢাকার কালীগঞ্জে ব্যবসা করতেন। মাহিন বারটেক হাইলেট নামের তার একটি প্যান্টের বাটন লাগানোর প্রতিষ্ঠান ছিলো। কোরবানির ঈদ মায়ের সাথে করতে ঈদের আগের দিন (১১ আগস্ট) চরটেকী গ্রামের বাড়িতে আসেন।

ঈদের পরদিন মঙ্গলবার (১৩ আগস্ট) রাসেল হাল্কা জ¦র অনুভব করেন। স্থানীয় ফার্মেসি থেকে জ¦রের ওষুধও খান। কিন্তু জ¦রের তীব্রতা আরও বাড়তে থাকে।

এ পর্যায়ে বৃহস্পতিবার (১৫ আগস্ট) কিশোরগঞ্জ শহরের মিডটাউন প্রাইভেট হাসপাতালে রক্ত পরীক্ষা করে রাসেল জানতে পারেন, তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত। ওইদিনই ভর্তি হন কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে।

সেখানে দুইদিন চিকিৎসা নেওয়ার পর অবস্থা আশঙ্কাজনক হলে রোববার (১৮ আগস্ট) সকালে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওইদিনই (রোববার, ১৮ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে মারা যান রাসেল।

সোমবার (১৯ আগস্ট) বাদ জোহর চরটেকী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে সরেজমিন রাসেলের বাড়িতে গিয়ে দেখা যায়, শোকে স্তব্ধ পুরো বাড়ি। রাসেলের মারা যাওয়ার খবর শুনে দূর-দূরান্তের আত্মীয়-স্বজনসহ স্থানীয় লোকজন তাদের বাড়িতে এসেছেন। রাসেলের মা ও স্ত্রীকে সান্তনা দিচ্ছেন কেউ কেউ। ঘরের এক কোণে তিন মাস বয়সী বাচ্চাকে নিয়ে বাকরুদ্ধ হয়ে বসে রয়েছেন রাসেলের স্ত্রী মুন্নী।

রাসেলের মা আঙ্গুরা খাতুন বলেন, তাঁর দুই ছেলে ও এক মেয়ে। বড় ছেলে সোহেল সৌদিআরব থাকেন। ছোট ছেলে রাসেল ঢাকায় একটি ছোটখাটো ব্যবসা করতো। ঈদে বাড়িতে এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাসেলের মৃত্যু হয়। এতে পুরো পরিবার শোকে স্তব্দ।

তিনি আরও বলেন, ১২ বছর আগে স্বামীকে হারিয়েছি। এখন হারালাম ছেলেকে। এত কষ্ট সইবো কি করে!

রাসেলের স্ত্রী মুন্নী জানান, রোববার (১৮ আগস্ট) সকালে মুঠোফোনে রাসেলের সাথে তার শেষ কথা হয়। ওই সময় রাসেল তাকে বলে, ‘আমি আর বাঁচব না, আমার জন্য দোয়া কর। কোন দাবি-দাওয়া রেখো না।’ বিকালেই খবর পাই উনি (রাসেল) আর নেই।

তিনি আরও জানান, ২০০৯ সালে তাঁদের বিয়ে হয়। মাহিন নামে আট বছরের এক ছেলে ও তিন মাস বয়সী মাহিয়া নামে এক মেয়ে সন্তান রয়েছে। রাসেল এভাবে অকালে চলে যাবে ভাবতেও পারিনি। অভাবের সংসার, ছেলে-মেয়ে নিয়া আমি এখন কিভাবে চলব!


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর