কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতে হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার


 বিশেষ প্রতিনিধি | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ১১:৪৩ | অপরাধ 


কিশোরগঞ্জে জনগণের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের ৫ কোটি টাকা আত্মসাতের চাঞ্চল্যকর ঘটনায় সাবেক জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকাল ৪টার দিকে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ এর নেতৃত্বে একটি টিম তাকে গ্রেপ্তার করে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের (২০১৮ সাল) ৩ ফেব্রুয়ারি মামলার প্রধান আসামি কিশোরগঞ্জের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. সহিদুজ্জামান ও পিয়ন মো. দুলাল মিয়ার নাম আসার পর ৬ ফেব্রুয়ারি দু’জনকে গ্রেপ্তার করা হয়।

পরে ১৩ ফেব্রুয়ারি (২০১৮) অডিটর মো. সহিদুজ্জামান ও পিয়ন মো. দুলাল মিয়া ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাদের স্বীকারোক্তিতে কিশোরগঞ্জের জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলামের অর্থ অত্মসাৎ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার কথা উঠে আসে।

পরবর্তিতের ৬ মার্চ (২০১৮) রাতে ট্রেজারির অডিটর মো. সৈয়দুজ্জামানের কিশোরগঞ্জ সদর উপজেলার কাতিয়ারচর এলাকার বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার করে দুদক।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ মোট নয়জনকে আসামি করে চার্জশীট জমা দেন।

চার্জশীটভুক্তরা হচ্ছেন, সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলাম, কিশোরগঞ্জের জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম, সাবেক সুপার ও ঢাকা হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ের নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ গোলাম হায়দার, কিশোরগঞ্জ জেলা হিসাবরক্ষণ কার্যালয়ের অডিটর মো. সৈয়দুজ্জামান, অফিস সহায়ক মো. দুলাল মিয়া, সোনালী ব্যাংক কিশোরগঞ্জ শাখার সাবেক এজিএম ও বর্তমানে ময়মনসিংহের এজিএম মাহবুবুল ইসলাম খান, পূবালী ব্যাংক কিশোরগঞ্জ শাখার ব্যবস্থাপক মুখলেছুর রহমান, মেসার্স সাদিয়া এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর আমিনুল ইসলাম ও রাজধানীর ডেমরা থানা এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম।

কিশোরগঞ্জে জনগণের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের ৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুদক ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডল বাদী হয়ে ২০১৮ সালের ১৭ জানুয়ারি সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামের বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা (নং-৩১) করার দিনই সন্ধ্যায় পিরোজপুর সার্কিট হাউজের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে দুদক বরিশাল বিভাগীয় কার্যালয়ের সমন্বিত দল।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর