কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘হিমেল আমার পছন্দের গোলকিপার’ বললেন কোচ জেমি ডে

 বিশেষ প্রতিনিধি | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ৭:১৭ | বিশেষ সংবাদ 


বিশ্বকাপ ফুটবল বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দলের ২৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। স্কোয়াডে বাদ পড়েছিলেন লিগে দুর্দান্ত পারফর্ম করা দেশসেরা গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল।

কিশোরগঞ্জের সন্তান কৃতী এই গোলরক্ষকের দল থেকে বাদ পড়ায় বিস্মিত হন ফুটবল বিশেষজ্ঞরা। দুর্দান্ত ফর্মে থাকা হিমেলকে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশনের স্বপ্নযাত্রায় উপেক্ষা করায় বইছিল সমালোচনার ঝড়। লিগে দুর্দান্ত পারফর্ম করেও গোলরক্ষক হিমেলের বাদপড়া নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠে।

অবশেষে কোচ জেমি ডে ২৫ সদস্যের স্কোয়াডকে ২৬ সদস্যের করে সেখানে অন্তর্ভুক্ত করেছেন দেশসেরা মাজহারুল ইসলাম হিমেলকে। ফলে প্রাথমিক দলে যুক্ত হন আরামবাগ ক্রীড়া সংঘের কৃতী এই গোলরক্ষক।

এবার কোচ জেমি ডে এ ব্যাপারে মুখ খুলেছেন। শুক্রবার (২৩ আগস্ট) সংবাদমাধ্যমকে জেমি ডে বলেছেন, ‘আমি সবসময় তিন গোলকিপারকে পেতে চাই। একজন যদি কোনও কারণে চোট পায়, তাহলে যাতে তিনজন নিয়েই তাজিকিস্তান যাওয়া যায়, সেই চিন্তা থেকেই হিমেলকে ডেকেছি। আমি আগেও বলেছি, হিমেল আমার পছন্দের গোলকিপার। আমি তাকে ৩১ আগস্ট পর্যন্ত ক্যাম্পে দেখতে চাই। যাতে চারজনকে পর্যবেক্ষণ করে তিনজন বেছে নিতে পারি।’

অন্য গোলকিপার সম্পর্কে জেমি ডে’র বক্তব্য, ‘(শহীদুল আলম) সোহেল অবশ্যই ভালো গোলকিপার। তবে কখনও কখনও সে ভুল করে। আশরাফুল ইসলাম রানা অনেক বেশি ধারাবাহিক। তবে তারও ভুল হতে পারে। পারফরম্যান্স বিবেচনা করেই তিন গোলকিপারকে চূড়ান্ত করা হবে।’

আগামী ১০ সেপ্টেম্বর ফুটবল বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। সেই লক্ষ্যে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে জামাল ভূঁইয়াদের প্রস্তুতি। বিশ্বকাপ বাছাইয়ে জন্য প্রাথমিক দলে ২৬ খেলোয়াড় সুযোগ পেয়েছেন। এদের নিয়েই কোচ জেমি ডে প্রস্তুত করবেন আফগান বধের নকশা।

ব্রিটিশ কোচ জেমি ডে’র পছন্দের তালিকায় থাকা মাজহারুল ইসলাম হিমেল ১৯৮৮ সালের ১৬ সেপ্টেম্বর কিশোরগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা প্রয়াত রাজনীতিক অ্যাডভোকেট জিন্নাতুল ইসলাম ছিলেন একজন প্রখ্যাত ক্রীড়া সংগঠক। তিন ভাই ও তিন বোনের মধ্যে হিমেল চতুর্থ।

পাঁচ ফুট ১০ ইঞ্চি উচ্চতার হিমেল বাবার অনুপ্রেরণায় ছোটবেলাতে ফুটবলের প্রেমে পড়েন। শৈশবের সেই ফুটবল প্রেমই আজ তাকে পরিণত করেছে দেশসেরা গোলরক্ষক হিসেবে।

অনূর্ধ-১৪, অনূর্ধ-১৭, অনূর্ধ-১৯ ও অনূর্ধ-২৩ জাতীয় ফুটবল দলে তার ধারাবাহিক নৈপূণ্য নজর কাড়ে ফুটবলবোদ্ধাদের। ফলশ্রুতিতে ২০০৬ সালে ডাক পান বাংলাদেশ জাতীয় ফুটবল দলে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দল ছাড়াও গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল আলো ছড়িয়েছেন ক্লাব ফুটবলেও। ঐতিহ্যবাহী আবাহনী, মোহামেডান, শেখ জামাল ধানমণ্ডির জার্সি গায়ে হিমেল মাতিয়েছেন ক্লাব ফুটবল। তাঁর হাতের জাদুতে একের পর শিরোপা ওঠেছে দলগুলোর হাতে।

বর্তমানে অত্যন্ত দক্ষতার সাথে আরামবাগ ক্রীড়া সংঘের গোলবার সামলাচ্ছেন দেশসেরা এই গোলরক্ষক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর