কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাল্যবিবাহ প্রতিরোধে মোবাইল কোর্ট বিষয়ে মতবিনিময়

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৭ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার, ১১:৫০ | পাকুন্দিয়া  


বাল্যবিবাহ প্রতিরোধে মোবাইল কোর্ট এর ভূমিকা বিষয়ে পাকুন্দিয়ায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আলমগীর হুছাইন।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অন্নপূর্ণা দেবনাথ।

সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হাফিজুর রহমান, কৃষি কর্মকর্তা গৌর গোবিন্দ দাশ, উপজেলা চেয়ারম্যান অ্যাসোসিয়েশন এর সভাপতি পাটুয়াভাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক নারান্দী ইউপি চেয়ারম্যান সাবেক ভিপি মো. শফিকুল ইসলাম, এগারসিন্দুর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান সরকার, জাঙ্গালিয়া ইউপি চেয়ারম্যান সরকার শামীম আহমেদ, চরফরাদী ইউপি চেয়ারম্যান সাবেক ভিপি মো. কামাল উদ্দিন, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, হোসেন্দী ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান হামদু, চণ্ডিপাশা ইউপি চেয়ারম্যান মো. শামছ উদ্দিন ও সুখিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ টিটুসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় মসজিদের ইমামসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

সভায় বাল্য বিবাহ সম্পর্কে বিশদ আলোচনা করা হয় এবং বাল্যবিবাহের কারণ ও এর ক্ষতিকর দিক সম্পর্কে সকলকে সচেতন হওয়ার পরামর্শের পাশাপাশি স্থানীয় ইউপি চেয়ারম্যান, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, মসজিদের ইমাম ও নিকাহ রেজিষ্ট্রার (কাজী)সহ সকল শ্রেণিপেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে বাল্য বিবাহের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর