কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাহেরী বললেন, ‘যা থাকে কপালে কথা হবে সকালে’


 স্টাফ রিপোর্টার | ৪ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৯:০৯ | রকমারি 


আলোচিত বক্তা ও ‘দাওয়াতে ঈমানী বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলাটি মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ আস সামছ জগলুল হোসেন খারিজ করে দেন। ওইদিন দিবাগত রাতেই মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী নিকলীতে আসেন পূর্ব নির্ধারিত একটি ওয়াজ মাহফিলে অংশ নিতে। নিকলী উপজেলার মজলিশপুরে পাক পাঞ্জাতন মাহফিলে প্রধান অতিথি হিসেবে বয়ান রাখেন আলোচিত এই বক্তা।

রাত ১২টা থেকে প্রায় দুই ঘন্টা তিনি পাক পাঞ্জাতন মাহফিলে বয়ান রাখেন। স্বভাবতই তাঁর বয়ানে উঠে আসে মামলা খারিজের প্রসঙ্গটি। তিনি তাঁর বিরুদ্ধে মামলাকারীকে ‘বেয়াদব’ আখ্যা দিয়ে বলেন, এক বেয়াদব আমার বিরুদ্ধে লাইগা মামলা করছিল। তিন দিনঅ পার হইতে পারে নাই মামলা সরাসরি তদন্ত ছাড়াই আজকে মামলা খারিজ হইয়া গেছে। এটা কি সুন্নীদের পরাজয় না বিজয়? তিনি এই প্রশ্ন রাখলে মাহফিলের বিপুল উপস্থিতি থেকে উত্তর আসে বিজয়। এক পর্যায়ে তিনি এও বলেন, আমি আগেই দেখছি মামলা খারিজ হয়ে গেছে।

এর আগে আগেই স্লোগানমুখর উপস্থিতির উদ্দেশ্যে তাহেরী বলেন, গলা ভাঙিস না। কারণ এবার বুঝছস নি ওয়াজ করা কত কঠিন। এক মিনিট স্লোগান দেস গলাদা আওয়াজ আয়ে না। আর দুই ঘন্টা চিল্লাইয়া ওয়াজ কইরা প্রতি রাত্রে ওয়াজ দুইডা-তিনডা কইরাও হুজুররা ওয়াজ করে। এবার বুঝ কত কঠিন!

মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী প্রায় দুই ঘন্টা তাঁর বয়ান দিয়ে পাক পাঞ্জাতন মাহফিলের বিপুল উপস্থিতিকে তিনি চমৎকৃত করেন। বয়ান-সংগীত-জিকিরে মুখর করে রাখেন মাহফিল প্রাঙ্গণ। তবে এ দিন তাঁর বক্তব্যে বিতর্কিত শব্দ এবং বাক্যের ব্যবহার পরিহার করেন। বক্তব্যের এক পর্যায়ে একবার চায়ের প্রসঙ্গ তুলে তিনি স্বভাবসুলভ ভক্তিতে বলেন, চা পান করি?

এছাড়াও তিনি অন্যত্র আরো দুইটি মাহফিল রেখে এখানে মাহফিলে অংশ নেয়ার কথা জানান। মাহফিলের পিনপতন নিরবতাকে উপলক্ষ করে তিনি বলেন, ‘ভালো লাগতেছে না পরিবেশটা?’ বক্তব্যের মাঝে মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী আজকে নতুন নতুন শান হবে মন্তব্য করে বলেন, ‘যা থাকে কপালে কথা হবে সকালে’।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর