kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

এবার নচিকেতার কথা ও সুরে গাইছেন রিজিয়া পারভীন


 স্টাফ রিপোর্টার | ১ মার্চ ২০১৮, বৃহস্পতিবার, ১:১১ | বিনোদন 


‘আকাশেতে লক্ষ তারা’, 'তুমি আমার চাঁদ আমি চাঁদের ই আলো', 'প্রেমের নামে মিথ্যা বলোনা, সত্যি কথা গোপন কোরোনা', 'সবার জীবনে প্রেম আসে' 'ওহ হিরো হ্যালো আই লাভ ইউ' সহ অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী রিজিয়া পারভীন। কিশোরগঞ্জের এই কৃতি সন্তান এবার গাইছেন ওপার বাংলার বরেণ্য সঙ্গীতশিল্পী নচিতেকা চক্রবর্তী’র কথা-সুর ও সঙ্গীতে।

নতুন অ্যালবামের এই কাজ প্রসঙ্গে রিজিয়া পারভীন বলেন, আমার নতুন এ অ্যালবামের কথা-সুর রচনা করছেন আমার অত্যন্ত প্রিয় শিল্পী-সুরকার নচিকেতা। আমি নিজেই উনার ভক্ত। তার গান আমার খুব ভালো লাগে। বিশেষ করে রোমান্টিক গানগুলো তিনি অসাধারণ কথা-সুরে সাজান। এ কারণে তার সুরেই অ্যালবামটি করছি। নচি দা কথা-সুরের কাজ শুরু করে দিয়েছেন। তার সঙ্গে নিয়মিত যোগাযোগ হচ্ছে আমার। গানগুলো তৈরি হলেই আমি কণ্ঠ দেয়া শুরু করবো। আশা করছি এটা শ্রোতাদের জন্য আমার পক্ষ থেকে দীর্ঘদিন পর একটি বড় চমক হবে।

গানের ধরন সম্পর্কে রিজিয়া বলেন, নচিকেতার নিজের স্টাইলে গানগুলো হচ্ছে। তিনি আমার গায়কি সম্পর্কে অবগত আছেন। তার স্টাইলেই আমি গানগুলো করতে চাই। তাহলে গানে ভিন্নতা আসবে। গানগুলো হয়ে গেলেই মিউজিক ভিডিও তৈরি করবো। কারণ এখন তো মিউজিক ভিডিও ছাড়া গান ওইভাবে বের হয় না। আমি একটু সময় নিয়ে আসলে কাজটি করতে চাই। মিউজিক ভিডিওর ক্ষেত্রে ভিন্নধর্মী চিন্তা করছি। অন্যরকম পরিকল্পনা রয়েছে। দেখা যাক কী হয়।

এর বাইরে আর কী খবর? ফিল্মের গান কি করছেন? রিজিয়া বলেন, দেখুন আমি চলচ্চিত্রে যে গানগুলো গেয়েছি সেগুলোর মাধ্যমে শ্রোতাদের অনেক ভালোবাসা পেয়েছি। তাই চলচ্চিত্রের গানে আমাকে নিয়ে তাদের প্রত্যাশাটাও বেশি। আমি চলচ্চিত্রের গান গাইতে সব থেকে স্বাচ্ছন্দ্যবোধও করি। কারণ এখানে চ্যালেঞ্জ থাকে। চলচ্চিত্রে গানের প্রস্তাব তো অনেক থাকে। এখনো অনেক ছবিতে গাওয়ার কথা হচ্ছে। তবে আমি সব ধরনের গান গাইতে চাইছি না। একটু বেছে বেছে গান করবো বলে ঠিক করেছি। এজন্য সময় নিচ্ছি। সেরকম কোনো গান হলেও অবশ্যই চলচ্চিত্রে গাইবো। তবে চলচ্চিত্র হোক আর অডিও, এখন এমন কিছু গান করতে চাই যেগুলো দীর্ঘ সময় মানুষের মনে থাকবে। তা না হলে অযথা গান করে লাভ কি!

রিজিয়া পারভীনের জন্ম কিশোরগঞ্জে, বেড়ে ওঠা রাজশাহীতে। ১৯৮০ সালের পর কোন অডিশন ছাড়াই রাজশাহী বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন তিনি। চলচ্চিত্রে প্লেব্যাকের জন্য প্রথম তাঁকে নায়করাজ রাজ্জাক পছন্দ করেন।

চলচ্চিত্রে ছাড়াও তিনি গেয়েছেন প্রচুর পরিমাণে রিমেক গান। নিজস্ব গান নিজের মত করে গাওয়ার থেকে রিমেক গান করাটা বেশি কঠিন বলে মনে করেন রিজিয়া পারভীন। একটা সময় একচেটিয়া শিল্পী পলাশের সাথে গান গাওয়া হলেও, চলচ্চিত্রে প্লেব্যাকে তাঁর বেশির ভাগ গান গেয়েছেন অ্যান্ড্রু কিশোরের সাথে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ