কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে প্যারাসুট ডাবর আমলা কুমারিকা তেলের নকল কারবার, ৫০ হাজার টাকা জরিমানা


 আমিনুল ইসলাম বাবুল | ৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৭:৫৬ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে প্যারাসুট, ডাবর আমলা ও কুমারিকাসহ বিভিন্ন নামি ব্র্যান্ডের নারিকেল তেলের নকল প্রস্তুত ও বিক্রয় করার অপরাধে মাহবুব আলম রোমান নামে এক নকল কারবারিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। উপজেলার পুরুড়া বাজারে সোমবার (৯ সেপ্টেম্বর) এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন। এ সময় প্যারাসুট, ডাবর আমলা ও কুমারিকাসহ বিভিন্ন নামি ব্র্যান্ডের নকল লেবেল ও বোতল জব্দ করে ধ্বংস করা হয়।

এছাড়া উপজেলার ধলা তেউরিয়া বাজারে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ঔষধ ও পণ্য বিক্রির অপরাধে আক্তার মেডিকেল হলকে এক হাজার টাকা এবং শায়লা স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানান, তাড়াইল উপজেলার পুরুড়া বাজারে মাহবুব আলম রোমান নামে এক ব্যক্তি ময়মনসিংহ থেকে নকল লেবেল ও বোতল সংগ্রহ করে সাধারণ তেল দিয়ে প্যারাসুট, ডাবর আমলা ও কুমারিকাসহ বিভিন্ন নামি ব্র্যান্ডের নকল তেল প্রস্তুত করে আসছিলেন। ক্রেতারা এগুলো আসল তেল মনে করে কিনে প্রতারিত হচ্ছিলেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) মাহবুব আলম রোমানের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নকল লেবেল ও বোতলসহ নকল তেল প্রস্তুতের অন্যান্য উপকরণ জব্দ করা হয়। এ সময় ভেজাল কারবারি মাহবুব আলম রোমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

কিশোরগঞ্জ জেলা পুলিশের সহায়তায় পরিচালিত এই অভিযানে তাড়াইল উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুর রউফ তালুকদার উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর