কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের ৩৫০ ছাত্রীকে বাইসাইকেল প্রদান


 স্টাফ রিপোর্টার | ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ১:৫০ | ভৈরব 


সোহেল সাশ্রু, ভৈরব: ভৈরব উপজেলার প্রত্যন্ত গ্রাম বাশঁগাড়ীতে প্রতিষ্ঠিত জেড রহমান প্রিমিয়ার স্কুল এন্ড কলেজের ছাত্রীদের স্কুলে আসা যাওয়ার সুবিধার্থে সাড়ে তিনশত ছাত্রীকে একটি করে নতুন বাইসাইকেল প্রদান করা হয়। সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১টায় শিক্ষা প্রতিষ্ঠানের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নারী শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠাতা, প্রিমিয়ার ব্যাংক, প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম ইকবাল। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিঙ্গাপুর প্যাসিফিক লিমিটেডের গ্র“প সিইও এন্ড এসসিএ ডা. জে.টি.লি এবং ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে এইচ.বি.এম ইকবাল বলেন, বাঁশগাড়ী একটি প্রত্যন্ত অঞ্চল হলেও শিক্ষার জন্য শহরের মানুষ এই স্কুল এন্ড কলেজে এসে লেখাপড়া করবে। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের অংশ হিসেবে শহরের প্রয়োজনে গ্রামে আসবে মানুষ। কিছুদিনের মধ্যে বাঁশগাড়ী গ্রামে শেখ হাসিনা ইউনিভার্সিটি হতে যাচ্ছে। এখান থেকে শিক্ষার্থীরা পিএইচডি ডিগ্রি গ্রহণ করবে। সেই সাথে এই বাঁশগাড়ীতে ৫শ’ শিক্ষক ও ২৫ হাজার শিক্ষার্থী থাকার ব্যবস্থা করা হবে। শিক্ষার মান উন্নয়ন করলে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারব। জেড রহমান স্কুল এন্ড কলেজ কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় আমি জেড রহমান স্কুল এন্ড কলেজের সকল শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দকে অভিনন্দন জানাই। এ সময় তিনি শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার মান উন্নয়নে তাদের যা কিছু প্রয়োজন হবে তাই আমি দিয়ে দিব। জেড রহমান স্কুল এন্ড কলেজকে বাংলাদেশের সেরা স্কুল হিসেবে দেখতে চাই।

এ সময় বিশেষ অতিথি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, ভৈরব উপজেলার শ্রেষ্ঠ গ্রাম বাঁশবাড়ী গ্রাম। এখানে স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ে সমন্বয়ে গঠিত একটি শিক্ষার প্রসিদ্ধ গ্রাম। এই গ্রামে বিভিন্ন জেলা থেকে ছাত্র-ছাত্রীরা পড়তে আসে। আজকে তাদের এ সাইকেল বিতরণে আমি স্কুল কমিটিকে অভিনন্দন জানাচ্ছি। সেই সাথে উপজেলার পক্ষ থেকে স্কুল গেইটে রাস্তাটি করে দেয়া হবে এবং রাত হলে স্কুলে বিদ্যুৎ সমস্যা থাকায় ৪ লক্ষ টাকা খরচের চারটি সৌর বিদ্যুতের ল্যাম্প পোস্ট স্থাপন করা হবে।

জেড রহমান প্রিমিয়ার স্কুল এন্ড কলেজের সহকারী প্রিন্সিপাল জজ ফ্রান্সেস ও বাংলা বিভাগের প্রভাসক মৌসুমী আক্তারের সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রিমিয়ার ব্যাংকের ডিএমডি সৈয়দ নওশের আলী, ডিএমডি শামসুউদ্দিন চৌধুরী, এসিভিপি শাহাদাত হোসেন, এসিভিপি শহীদ হাসান মল্লিক, জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজর এডভাইজার ব্রিগেডিয়ার গোলাম হোসেন সরকার, রয়েল ইউনিভার্সিটি ঢাকার ভিসি ড. প্রফুল্ল চন্দ্র সরকার, রেজিষ্টার আব্দুল হক প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে কোরআন থেকে তেলোয়াত, ছাত্র-ছাত্রীদের পক্ষে সংক্ষিপ্ত অনুভূতি ব্যক্ত করেন দশম শ্রেণির ছাত্র রায়হান হাসান। সবশেষে স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর