কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবের নতুন ইউএনও লুবনা ফারজানা

 সোহেল সাশ্রু, ভৈরব | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৫:২২ | প্রশাসন 


ভৈরবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেছেন ৩০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের লুবনা ফারজানা। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তিনি নতুন কর্মস্থল ভৈরবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে দায়িত্ব বুঝে নেন। এর আগে গত ৫ সেপ্টেম্বর ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের মাঠ প্রশাসন শাখা থেকে তাকে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়ন করা হয়।

জানা গেছে, লুবনা ফারজানা ২০১৫ সালের নভেম্বরে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন।  ২০১৯ সালের এপ্রিল পর্যন্ত বিভিন্ন সময়ে তিনি নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের বিভিন্ন শাখায় অত্যন্ত দক্ষতার সাথে অর্পিত দায়িত্ব পালন করেন। পরে সহকারী কমিশনার থেকে সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি লাভ করে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। সেখান থেকে ইউএনও হিসেবে পদায়নের জন্য ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে গত ১৭ এপ্রিল তিনি যোগদান করেন।

৩০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের মাধ্যমে লুবনা ফারজানা ২০১২ সালের ৩ জুন সহকারী কমিশনার হিসেবে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করে দুই বছরের অধিক সময় দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের অক্টোবরে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে তিনি এক বছর দায়িত্ব পালন করেন।

লুবনা ফারজানা ময়মনসিংহ জেলার সদর উপজেলার কুষ্টিয়া কাবারিয়া কান্দা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা আব্দুল লতিফ সরকার ও মাতা মমতাজ বেগম। দুই ভাই ও দুই বোন এর মধ্যে তিনি সবার বড়।

শিক্ষা জীবনে তিনি নিজ উপজেলার বিদ্যাগঞ্জ রানী রাজবালা বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৯ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি ও ২০০১ সালে ময়মনসিংহের মুমিনুনন্নেচ্ছা সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করেন। ২০০২-২০০৩ সেশনে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি, এজি (অর্নাস) ও এমএস ইন জেনেটিক্স এন্ড প্লান্ট ব্রিডিং এ স্নাতকোত্তর লাভ করেন।

লুবনা ফারজানা বিসিএস প্রশাসন ক্যাডারের একই ব্যাচের খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মোহাম্মাদ শামীম কিবরিয়ার সাথে ২০১২ সালের ১৮ মে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। মোহাম্মাদ শামীম কিবরিয়া বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের সহকারী পরিচালক পদে কর্মরত রয়েছেন। এই দম্পতির ২ বছর ৭ মাস বয়সী একটি পুত্রসন্তান রয়েছে।

লুবনা ফারজানা বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন। আবৃত্তি ও বই পড়া তার প্রধান পছন্দ। ইউএনও হিসেবে দায়িত্ব পালনে তিনি ভৈরববাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর