কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন স্মারকলিপি

 আমিনুল ইসলাম বাবুল | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৫৮ | তাড়াইল  


বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঘোষিত সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন কর্মসূচি ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, তাড়াইল উপজেলা শাখা। মানববন্ধন কর্মসূচিতে সহকারী শিক্ষকদের ১১তম বেতন গ্রেড এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডের যৌক্তিকতা ও ন্যায্যতা নিয়ে বক্তব্য রাখেন শিক্ষক নেতারা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে তাড়াইল-ময়মনসিংহ সড়কের পাশে উপজেলা পরিষদের গেটের সামনে এই মানববন্ধন কর্মসূচি শেষে তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ এর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সহকারি শিক্ষকদের জন্য ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের জন্য ১০ম গ্রেডে বেতন ভাতা দেয়ার দাবি জানিয়েছে তাড়াইল উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নেতারা মানববন্ধনে বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে সহকারি শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০তম গ্রেড দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের প্রাণের দাবি।

বক্তারা বলেন, গত জাতীয় নির্বাচনী ইশতেহারেও প্রাথমিক শিক্ষকদের গ্রেড বৈষম্য নিরসন করার কথা উল্লেখ ছিল। কিন্তু, অদ্যাবধি তা বাস্তবায়িত হয়নি।

মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের তাড়াইল উপজেলা কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর আলম শেখ বলেন, শিক্ষকদের মানসম্মত বেতন স্কেল দেওয়া হবে বলে উল্লেখ ছিল আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে। আমাদের এ দাবি যতদিন মেনে নেওয়া না হচ্ছে, ততদিন আন্দোলন চলবে।

সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম উজ্জ্বল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মো. সুলতান উদ্দিন ভুঞা, হাসিনা আক্তার জাহান চৌধুরী, আবু মোস্তাক, মমতাজ বেগম, সহকারী শিক্ষক মো. মাহফুজুর রহমান, হাফিজুর রহমান বাবুল, আসাদুজ্জামান মামুন, মাহবুবুর রহমান, রাকিবুল ইসলাম রাসেল, ইকবাল হক, উম্মেহানী পরমা, ফারজানা শারমিন, কেশব পাল, মেজবাহ উদ্দিন, সাদেকুজ্জামান, আমির উদ্দিন, ফজলে এলাহী, হাবিবুর রহমান, সিদ্দিকুর রহমান প্রমুখ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর