কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি


 স্টাফ রিপোর্টার | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩০ | কিশোরগঞ্জ সদর 


সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন নির্ধারণের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কিশোরগঞ্জ সদর উপজেলা শাখা যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি কিশোরগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি মো. আবু তাহের, সাধারণ সম্পাদক মো. বোরহান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ শরীফ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কিশোরগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি মো. আসাদুজ্জামান খান রঞ্জু, সাধারণ সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন শাহীন প্রমুখ।

মানববন্ধনে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দাবির প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও কিশোরগঞ্জ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের আহ্বায়ক শেখ সেলিম কবির, জেলা শিক্ষক সমিতির নেতা মো. কফিল উদ্দিন ও মো. এমদাদুল হক বাবলু।

বক্তারা বলেন, ২০১৪ সালের ৯ মার্চ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল এক ধাপ উন্নীত করেন এবং পরে সহকারী শিক্ষকদের বেতন আরও বৃদ্ধি করার আশ্বাস প্রদান করেন। কিন্তু প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদার ১০ম গ্রেড এবং সহকারী শিক্ষকদের বেতন গ্রেড বৃদ্ধি আজও বাস্তবায়িত হয়নি।

এছাড়া সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকদের মধ্যে বেতন গ্রেড ব্যবধান অনেক বেড়েছে। তারা অবিলম্বে দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। জেলার অন্য উপজেলাগুলোতেও এ কর্মসূচি পালিত হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর