kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

দিশারীর হামদ না'ত ও গজল মাহফিলে মুগ্ধ শ্রোতা



 মাহমুদুল হাসান | ২ মার্চ ২০১৮, শুক্রবার, ৯:০১ | ইসলাম 


স্বাধীনতার মাস উপলক্ষ্যে দেশের অন্যতম এবং বৃহত্তর ময়মনসিংহের ইসলামী সংস্কৃতির অঙ্গণে অনন্য নাম দিশারী সাহিত্য ও সাংস্কৃতিক ফোরামের হামদ না'ত ও গজল মাহফিল বৃহস্পতিবার  (১ মার্চ) কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। বেফাকের সহসভাপতি ও কিশোরগঞ্জ আল জামিয়াতুল ইমদাদিয়ার মহাপরিচালক আল্লামা আযহার আলী আনোয়ার শাহ এতে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক ও কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামিল, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ এবং জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক একেএম শামসুল ইসলাম খান মাসুম।

হামদ না'ত ও গজল মাহফিল উপস্থাপনায় ছিলেন বিশিষ্ট কলামিস্ট ও ওয়ায়েজ মাওলানা যুবায়ের আহমাদ।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে জামিয়া ইমদাদিয়ার মুহাদ্দিস আল্লামা লুতফুর রহমান, মাও. মুহাম্মাদুল্লাহ জামী, অধ্যক্ষ মাও. আব্দুস সালাম আকন্দ, মাও. আব্দুল কুদ্দুস, গীতিকার ও কবি সাইফ সিরাজ, মাও. আব্দুল্লাহ আল হাসান, মাও. মুহাম্মাদ তৈয়্যব, মাও. আ. রহীম, মাও. জিল্লুর রহমান, মাও. শফীকুল ইসলাম, মাও. আতহার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার বাদ আসর হামদ না'ত ও গজল মাহফিল শুরু হলেও অনুষ্ঠান শুরুর দুই ঘন্টা আগেই পুরাতন স্টেডিয়ামের বিশাল প্যান্ডেল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। অনুষ্ঠান শুরু হওয়ার পর হাজার হাজার তৌহিদী জনতা প্যান্ডেলে জায়গা না পেয়ে দাঁড়িয়ে অনুষ্ঠান উপভোগ করেন।

সদ্য শহীদ হওয়া মাও. মুজ্জাম্মিল (রহ.)কে নিয়ে আসহাবউদ্দিন আল আজাদের পরিবেশনা, আমিনুল ইসলাম মামুনের 'আমি মুসলমান', ও বুরহান জামীর 'যেমন তুমি দিলে জমিনে' মুগ্ধ হন শ্রোতারা। কুতুব উদ্দিন কায়েসের কণ্ঠে 'বালাগাল উলায়' ছুয়ে যায় মনপ্রাণ। এছাড়া আবু উবায়দাসহ দিশারীর শিল্পীদের মনমাতানো পরিবেশনা সারাক্ষণ মুগ্ধ করে রাখে শ্রোতাদের।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ