কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে নিরাপদ সড়ক চাই এর মাসব্যাপী কর্মসূচি উদ্বোধন


 সোহেল সাশ্রু, ভৈরব | ১ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৮:৪৮ | ভৈরব 


২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ভৈরবে মাসব্যাপী কর্মসূচি পালন শুরু করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা। মঙ্গলবার (১ অক্টোবর) সকালে পৌর শহরের ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুলে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এস.এম বাকী বিল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ ও ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো. নূরুল ইসলাম।

এছাড়া উপস্থিত ছিলেন নিসচা’র ভৈরব শাখা সহ-সভাপতি মনিরুজ্জামান ময়না, সহ-সভাপতি ও মাসব্যাপী কর্মসূচি উদযাপন পরিষদের আহ্বায়ক মো. সাইফুল ইসলাম সেকুল, অর্থ সম্পাদক মো. জালাল আহমেদ, উদযাপন পরিষদের সদস্য সচিব ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইমরান হোসাইন, প্রকাশনা সম্পাদক জসিম উদ্দিন রবিন, সমাজকল্যাণ সম্পাদক সাখাওয়াত হোসেন বাবুল, সাংস্কৃতিক সম্পাদক বশির আহমেদ বিপ্লব, যুব বিষয়ক সম্পাদক তানভীর আহমেদ, দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক মো. জামাল উদ্দিন, কার্যকরী সদস্য মো. জুনাইদ, মো. নুরুজ্জামান ও মিজানুর রহমান পাটোয়ারী, সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ শাখার সদস্য সচিব দোলন আক্তার সাধনা প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নিসচা’র প্রচার সম্পাদক কাজী উসমান গণি। পরে জাতীয় সঙ্গীত ও নিরাপদ সড়ক চাই এর থিমসং পরিবেশন করা হয়। এছাড়া শোক প্রস্তাব উত্থাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সড়ক দুর্ঘটনার উপর নির্মিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন পরিচালিত টেলিফিল্ম নাকফুল ও বেশ কটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। শিক্ষার্থীসহ উপস্থিত সকলের মাঝে সড়ক দুর্ঘটনার সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

টেলিফিল্ম, প্রামাণ্য চিত্র ও লিফলেটের উপর শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১৪ জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার হিসেবে বই উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী, শিক্ষক, নিসচা’র সাধারণ সদস্যগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক আলাল উদ্দিন।

এছাড়া মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে; বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক বিশেষ ক্যাম্পেইন পরিচালনা। বাস, ট্রাক, সিএনজি, মাইক্রোবাস চালক, মালিক ও পরিবহন শ্রমিকদের নিয়ে বাস টার্মিনালে মতবিনিময় সভা।

জাতীয় নিরাপদ দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়া প্রয়াত জাহানারা কাঞ্চন এর ২৫তম মৃত্যুবাষির্কী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হবে। মাসব্যাপী কর্মসূচি অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে আছেন দৈনিক পূর্বকণ্ঠ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর