কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জাল দলিলে অস্ত্র ঠেকিয়ে জায়গা দখল করতো মাসুদ


 স্টাফ রিপোর্টার | ৩ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ২:১৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে তিনটি আগ্নেয়াস্ত্র, ছয় রাউন্ড গুলি, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র এবং ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তাদের নকল সীলমোহরসহ আব্দুল্লাহ আল মাসুদ (৩৩) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। বুধবার (২ অক্টোবর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে কিশোরগঞ্জ রেলস্টেশন এলাকার একটি ফার্নিচারের দোকানে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা ব্লক রেইড দিয়ে তাকে আটক করেন।

আটক হওয়া আব্দুল্লাহ আল মাসুদ কিশোরগঞ্জ শহরের পশ্চিম তারাপাশা এলাকার একেএম সামসুল ইসলাম রাজ্জাকের ছেলে। তার নামে হত্যা-নারী নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার, বিএন এম শোভন খান জানান, আব্দুল্লাহ আল মাসুদ একজন প্রতারক ও ভূমিদস্যু। রেলস্টেশন এলাকায় মেসার্স রাজ্জাক এন্টারপ্রাইজ নামে তার একটি ফার্নিচারের দোকান রয়েছে।

কিন্তু ফার্নিচার ব্যবসার আড়ালে সে ভূমি কর্মকর্তাদের নকল সীলমোহর ব্যবহারসহ প্রতারণার মাধ্যমে জমির জাল দলিল তৈরি করে। পরে সে সহযোগীদের নিয়ে অবৈধ অস্ত্র দ্বারা ভয়ভীতি দেখিয়ে ভূমি দখল করে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২ অক্টোবর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে কিশোরগঞ্জ রেলস্টেশন এলাকায় আব্দুল্লাহ আল মাসুদের ফার্নিচারের দোকানে তারা ব্লক রেইড পরিচালনা করে তাকে আটক করেন। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী লোডেড রিভলভার, একটি লোডেড বিদেশী পিস্তল, একটি এয়ার পিস্তল, ছয় রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়া জেলার ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তাদের দলিল সংক্রান্ত বেশ কিছু নকল সীল উদ্ধার করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল্লাহ আল মাসুদ প্রতারণার মাধ্যমে জাল দলিল তৈরি করে তার দলের সহযোগীদের সহায়তায় অবৈধ অস্ত্র দিয়ে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল করার কথা স্বীকার করেছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও এম শোভন খান জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর