কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে শ্রম আইন বাস্তবায়নে মতবিনিময় সভা


 স্টাফ রিপোর্টার | ৩ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৪:৩৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে শ্রম আইন ও শ্রম বিধিমালা বাস্তবায়নের লক্ষ্যে স্বাস্থ্য সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মালিক ও প্রতিনিধিদের অংশগ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয় আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান। উদ্বোধক ছিলেন কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. সুলতানা রাজিয়া।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপ-মহাপরিদর্শক শাহ মোফাখখারুল ইসলাম এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাসপাতালের সহকারী তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. মো. রমজান মাহমুদ, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল ও বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি এম.এ. হানিফ খান।

এতে অন্যদের মধ্যে ডা. এম এ তাহের, ডিজিল্যাব ব্যবস্থাপক আনোয়ার হোসেন বাচ্চু, সাংবাদিক আশরাফুল ইসলাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারী মহাপরিদর্শক সানতাজ বিল্লাহ, শ্রম পরিদর্শক (সাধারণ) রাবেয়া ইয়াসমিন প্রমুখ বক্তব্য রাখেন।

মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ বিষয়ে প্রতিবেদন উপস্থাপন করেন শ্রম পরিদর্শক আনোয়ারুল ইসলাম ও আব্দুল কাদের ভূঁইয়া।

বক্তারা বলেন, শ্রমিকদের অবস্থার উন্নয়ন ও তাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার শ্রম আইন বাস্তবায়ন করছে। সরকারি উদ্যোগের পাশাপাশি কলকারখানা ও প্রতিষ্ঠানের মালিকদেরও শ্রমিকের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করে কর্মপরিবেশ উন্নত করার বিষয়ে গুরুত্ব দেওয়া প্রয়োজন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর