কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কালী নদীতে জিল্লুর রহমান সেতুর উদ্বোধন

 সোহেল সাশ্রু, ভৈরব | ৭ অক্টোবর ২০১৯, সোমবার, ৯:১৮ | বিশেষ সংবাদ 


ভৈরব-কুলিয়ারচরে যাতায়াতের সুবিধার্থে কালী নদীর ওপর নির্মিত প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান সেতুর উদ্বোধন করা হয়েছে। সোমবার (৭ অক্টোবর) বিকালে ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়নে মানিকদী এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সেতুর শুভ উদ্বোধন করেন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুলিয়ারচর গ্র“পের চেয়ারম্যান আলহাজ্ব মুছা মিয়া (সিআইপি), ঢাকা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্য, আলহাজ্ব নাজমুল হাসান পাপন এর সহধর্মিনী বেক্সিমকো ফার্মা লি. এর পরিচালক রোকসানা হাসান।

মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এ সময় প্রধান অতিথি আলহাজ্ব নাজমুল হাসান পাপন এমপি বলেন, ‘এই সেতু নির্মাণের দাবি ছিল দীর্ঘ কয়েকযুগ যাবত। এই সেতু নির্মাণের ফলে গজারিয়া, সাদেকপুরসহ সাত ইউনিয়নের পাশাপাশি কুলিয়ারচরেরও প্রায় ৫০ হাজার মানুষ ভৈরবে সহজে যাতায়াতের সুবিধা পাবে। ইতিপূর্বে সেতু না থাকায় নৌকা দিয়ে ছাত্র-ছাত্রী ও লোকজন যাতায়াত করতে গিয়ে নৌকা ডুবিতে মৃত্যুবরণ করেছে।

এই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি পুরণের জন্য আমার বাবা চেষ্টা করেছেন। আরও আগেই এই সেতুটি করা সম্ভব হতো। কিন্তু বিএনপি’র আমলে এই সেতুটির কাজ করতে দেওয়া হয়নি। আমি এই সেতুটি নির্মাণে উদ্যোগ নেই এবং আজকে ৭১ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে ৫২০ মিটার দৈর্ঘ্যরে এই সেতুটির কাজ সমাপ্ত হয়েছে।’

নাজমুল হাসান পাপন এমপি আরো বলেন, আগামীতে আওয়ামী লীগের সম্মেলনে ভৈরব-কুলিয়ারচরে দেখে শুনে নেতৃত্ব তৈরি করা হবে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করে তাদের দলে রাখা হবে। সুসময়ের হাইব্রিড নেতাদের দল থেকে বাদ দিয়ে একটি সুস্থ এবং সুন্দর আওয়ামী লীগ গঠন করা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কুলিয়ারচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ, ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, কুলিয়ারচর উপজেলা প্রকৌশলী মো. সামাদুল ইসলাম, ভৈরব উপজেলা প্রকৌশলী মো. ইব্রাহিম, গজারিয়া ইউনিয়ন চেয়ারম্যান গোলাম সারোয়ার, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফরিদ খান প্রমুখ।

গজারিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহরিয়ার এর সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, স্থানীয় নেতৃবৃন্দসহ ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

কালী নদীর ওপর নির্মিত জিল্লুর রহমান সেতুটি উদ্বোধন হওয়ায় নদীর পাড়ের বাসিন্দারা আনন্দিত ও উচ্ছ্বাসিত।

উল্লেখ্য, সারা দেশে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের অংশ হিসেবে ভৈরব-কুলিয়ারচর এই দুই উপজেলাবাসীর কয়েক যুগের স্বপ্ন বাস্তবায়নে কালী নদীর ওপর ৫২০ মিটার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়। ফলে ৭১ কোটি ১৯ লাখ টাকা ব্যয় ২০১৭ সালের মার্চ মাসে সেতুর নির্মাণ কাজ শুরু করা হয়। চলতি বছরের মার্চ মাসে সেতুটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের চেয়ে কিছু সময় বেশি লাগলেও সেতুটি নির্মাণ সম্পন্ন হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর