কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এক সপ্তাহের সফরে রাষ্ট্রপতি বুধবার কিশোরগঞ্জ আসছেন

 বিশেষ প্রতিনিধি | ৮ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৫:২৯ | বিশেষ সংবাদ 


মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এক সপ্তাহের সরকারি সফরে নিজ জেলা কিশোরগঞ্জে আসছেন বুধবার (৯ অক্টোবর)। বুধবার (৯ অক্টোবর) থেকে ১৫ অক্টোবর পর্যন্ত তিনি কিশোরগঞ্জ জেলার তাড়াইল, সদর, মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম উপজেলা সফর করবেন। বুধবার (৯ অক্টোবর) তাড়াইল উপজেলায় সফরের মধ্য দিয়ে সাত দিনব্যাপী এই সফর শুরু হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সফরের প্রথম দিন বুধবার (৯ অক্টোবর) দুপুর ১টায় মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ঢাকা থেকে তাড়াইল উপজেলার উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে রওনা দিবেন। তিনি তাড়াইল উপজেলার শিমুলহাটি হেলিপ্যাডে অবতরণ করবেন।

হেলিপ্যাড থেকে তিনি স্বাধীনতা ‘৭১ ভাস্কর্য এর উদ্বোধনের জন্য উপজেলা সদরে যাবেন। স্বাধীনতা ‘৭১ ভাস্কর্য এর উদ্বোধন স্থলের পার্শ্ববর্তী বালুর মাঠে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হবে। তিনি চিরচেনা হিজল-তমাল ছায়া আর হাওর নদী বেষ্টিত তাড়াইল উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতা ‘৭১ ভাস্কর্য এর উদ্বোধন করবেন।

পরে তিনি তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে আয়োজিত সুধি সমাবেশে যোগ দেবেন। তাড়াইল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর রাজনৈতিক জীবনের প্রথম নির্বাচন ১৯৭০ সালের নির্বাচনী এলাকায় অন্তর্ভুক্ত ছিল। টানা দুই মেয়াদে দেশের রাষ্ট্রপতি হিসেবে তাড়াইলে এটিই তাঁর প্রথম সফর। ফলে তাঁর এই সফরকে ঘিরে তাড়াইল উপজেলাসহ আশপাশের এলাকায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। তাঁর আগমন উপলক্ষে তাড়াইলে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তাড়াইলে সুধি সমাবেশ শেষে বিকাল ৫টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জের উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে তাড়াইল ত্যাগ করবেন। বিকাল সাড়ে ৫টার দিকে কিশোরগঞ্জ শহরের আলোরমেলা এলাকায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অবতরণের পর তিনি সার্কিট হাউজে যাবেন। সেখানে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হবে।

সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি সার্কিট হাউজে সরকারি কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করবেন। মত বিনিময় শেষে শহরের খড়মপট্টি এলাকার নিজ বাসভবনে তিনি রাত্রিযাপন করবেন।

সফরের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ১২টার দিকে রাষ্ট্রপতি তাঁর পেশাজীবনের স্মৃতি বিজড়িত জেলা আইনজীবী সমিতিতে যাবেন। জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে অনুষ্ঠানে যোগ দেয়া ছাড়াও জেলা আইনজীবী সমিতির নতুন ১০ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন রাষ্ট্রপতি।

পরে বিকাল ৩টায় শহরের শ্যাম সুন্দর আখড়া পরিদর্শনে যাবেন তিনি। এছাড়া সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি সার্কিট হাউজে গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করবেন। মত বিনিময় শেষে শহরের খড়মপট্টি এলাকার নিজ বাসভবনে তিনি রাত্রিযাপন করবেন।

সফরের তৃতীয় দিন শুক্রবার (১১ অক্টোবর) বেলা ১২টায় রাষ্ট্রপতি কিশোরগঞ্জ থেকে হেলিকপ্টারযোগে নিজ উপজেলা মিঠামইনে যাবেন। মিঠামইন ডাকবাংলোতে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হবে। বাড়ির মসজিদে জুমআর নামাজ আদায় করবেন তিনি।

পরে বিকাল ৩টায় মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি ডিগ্রি কলেজ সংলগ্ন মাঠে সুধি সমাবেশে যোগদান করবেন রাষ্ট্রপতি। সন্ধ্যা ৭টার দিকে রাষ্ট্রপতি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মত বিনিময় করবেন। মত বিনিময় শেষে কামালপুর গ্রামের নিজ বাড়িতে তিনি রাত্রিযাপন করবেন।

সফরের চতুর্থ দিন শনিবার (১২ অক্টোবর) বেলা ১১টায় রাষ্ট্রপতি সারাবছর চলাচল উপযোগী ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সড়কসহ উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। পরে বিকাল ৩টায় তিনি মিঠামইনের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনের উদ্যোগে মিঠামইন, ইটনা ও অষ্টগ্রামের উচ্চ মাধ্যমিক (আলিম), মাধ্যমিক (দাখিল) এবং জুনিয়র  (জেএসসি ও জেডিসি) পর্যায়ের প্রায় ৮৫ জন শিক্ষার্থীকে সম্মাননা এবং শিক্ষাবৃত্তি প্রদান করবেন। এছাড়া ফাউন্ডেশনের উদ্যোগে রাষ্ট্রপতি কর্মসংস্থানের উদ্দেশ্যে মিঠামইনের ১৫ জন ব্যক্তিকে সেলাই মেশিন প্রদান করবেন। এদিনও কামালপুর গ্রামের নিজ বাড়িতে তিনি রাত্রিযাপন করবেন।

সফরের পঞ্চম দিন রোববার (১৩ অক্টোবর) রাষ্ট্রপতি দুপুর ২টার দিকে মিঠামইন থেকে হেলিকপ্টারযোগে ইটনার উদ্দেশ্যে যাত্রা করবেন। আড়াইটার দিকে ইটনা হেলিপ্যাডে অবতরণ করবেন তিনি। ইটনা ডাকবাংলোতে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়া হবে।

বিকাল ৩টায় ইটনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধি সমাবেশে যোগদান করবেন রাষ্ট্রপতি। সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে ইটনার রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে মত বিনিময় করবেন। মত বিনিময় শেষে তিনি সেখানকার জেলা পরিষদ ডাকবাংলোতে রাত্রিযাপন করবেন।

সফরের ষষ্ঠ দিন সোমবার (১৪ অক্টোবর) বেলা ১১টায় রাষ্ট্রপতি ইটনা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। দুপুর ২টার দিকে তিনি হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন। অষ্টগ্রাম ডাকবাংলোতে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়া হবে। বিকাল ৩টায় অষ্টগ্রাম খেলার মাঠে সুধি সমাবেশে যোগদান করবেন রাষ্ট্রপতি।

সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে অষ্টগ্রামের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে মত বিনিময় করবেন। মত বিনিময় শেষে তিনি সেখানকার জেলা পরিষদ ডাকবাংলোতে রাত্রিযাপন করবেন।

সফরের শেষ দিন মঙ্গলবার (১৫ই অক্টোবর) বেলা ১১টায় মহামান্য রাষ্ট্রপতি অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। দুপুর আড়াইটায় তিনি হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে অষ্টগ্রাম ত্যাগ করবেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর