কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রি, জরিমানা, জব্দ ইলিশ এতিমখানায়

 সোহেল সাশ্রু, ভৈরব | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ৯:৩৮ | ভৈরব 


ভৈরবে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ বিক্রির অপরাধে তিন মৎস্য ব্যবসায়ীকে মোট ১৫ হাজার টাকা জরিমানা ও ৭৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৯ অক্টোবর) সকালে ফেরিঘাট এলাকার পংকু মিয়ার বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ বিক্রির দায়ে নুরু মিয়া, আরশ মিয়া ও গোলাপ মিয়া এই তিন মৎস্য ব্যবসায়ীর প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা ও তাদের কাছে থাকা ৭৫ কেজি ইলিশ মাছ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আ. লতিফ। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে ভৈরব নৌ-পুলিশ ।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ব্যবসায়ীদের সতর্ক করে বলেন, মা ইলিশ রক্ষায় সবাইকে আইন মেনে চলতে হবে, তা না হলে আমরা ইলিশ পাবো না। কেউ যদি আইন অমান্য করে মাছ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহন করে তাহলে তাকে জেল অথবা জরিমানা করা হবে।

পরে জব্দকৃত ৭৫ কেজি ইলিশ হাজী আসমত আলী, জোবায়দা ওয়াজির, লক্ষ্মীপুর ও কালিপুরসহ পাঁচটি এতিমখানায় বিতরণ করা হয়।

উল্লেখ্য, সরকারি আদেশ অনুযায়ী ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহনে নিষেধাজ্ঞা দিয়েছে মৎস্য অধিদপ্তর।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর