কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অতিরিক্ত পুলিশ সুপার ইমন এর নেতৃত্বে কুমিল্লা সদর সার্কেলের ২৩ বার শ্রেষ্ঠত্বের মুকুট


 স্টাফ রিপোর্টার | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৯:৪৬ | বিশেষ সংবাদ 


সাফল্যের ধারা অব্যাহত রেখে রেকর্ড ২৩ বারের মতো কুমিল্লা জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম। বৃহস্পতিবার (১০ অক্টোবর) অনুষ্ঠিত কুমিল্লা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় তাঁকে সেপ্টেম্বর, ২০১৯ খ্রি. মাসের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম পুরস্কৃত করেন।

সেপ্টেম্বর মাসে ১০৬ টি সাজা পরোয়ানা তামিলসহ ৫৮০ টি ওয়ারেন্ট নিষ্পত্তি, ১২৯ টি মামলা নিষ্পত্তি, ১৭৩ জন নিয়মিত মামলার আসামি, বন্দুকযুদ্ধে তিন ডাকাত নিহত সহ ছিনতাইকারী আটক, ৬টি আগ্নেয়াস্ত্র, গুলি, ককটেল, দেশীয় অস্ত্র, ৪৯ হাজার ২৯১ পিস ইয়াবা, ৬৩.৫ কেজি গাঁজা উদ্ধার, ২৩ হাজার ৩৪০ জনের নাগরিক তথ্য সিআইএমএসে অন্তর্ভুক্তি, ১৯৮৮ টি বি রোল ইস্যু এবং মোটরযান আইনে ১০৮ টি মামলায় ৭০ হাজার টাকা জরিমানা আদায়সহ সামগ্রিক মূল্যায়নে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন পিপিএম এর নেতৃত্বে এই নিয়ে ২৩ বার কুমিল্লা জেলার সদর সার্কেল শ্রেষ্ঠত্বের কৃতিত্ব অর্জন করেছে।

এদিন কল্যাণ সভায় অফিসার ইনচার্জ ১ম ও ২য় পুরস্কার, ইন্সপেক্টর তদন্ত ১ম ও ২য় পুরস্কার, ই-পুলিশিং ১ম ও ৩য় পুরস্কার, সেরা ওয়ারেন্ট তামিলকারী এসআই, মাদকদ্রব্য উদ্ধারে ১ম, ২য় ও ৩য় পুরস্কার, অস্ত্র উদ্ধারে ১ম পুরস্কার, মামলা নিষ্পত্তিতে ৩য় পুরস্কার, চোরাচালান উদ্ধারে ১ম পুরস্কার সহ বিভিন্ন ক্যাটাগরিতে সদর সার্কেলের কোতয়ালী ও বুড়িচং থানার ২১ জন অফিসার পুরস্কৃত হন।

কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম একাধিকবার চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবেও পুরস্কৃত হয়েছেন। এছাড়া ২০১৮ সালের পুলিশিং কার্যক্রমের সার্বিক মূল্যায়নে তিনি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন।

চৌকস এই পুলিশ কর্মকর্তার দক্ষতায় বেড়েছে পুলিশের কর্মক্ষমতা। শত মানুষের কান্না থামিয়ে তাদের মুখে ফুটিয়েছেন হাসি। সততা ও দক্ষতার মাধ্যমে জনগণের সেবকের ভূমিকায় অবতীর্ণ হয়ে হচ্ছেন প্রশংসিত।

বীর মুক্তিযোদ্ধা করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ মোঃ ইকবালের পুত্র  তানভীর সালেহীন ইমন ২৮তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে মেধা তালিকায় ২৫তম স্থান দখল করে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। চৌকস এই পুলিশ কর্মকর্তা কুমিল্লা সদর সার্কেলে ২০১৬ সালের শেষ দিকে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

বাংলাদেশে পুলিশের সৎ, নির্ভীক, দক্ষ ও জনপ্রিয় তরুণ অফিসার তানভীর সালেহীন ইমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এর আগে তিনি ২০০০ সালে করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে করিমগঞ্জ মহাবিদ্যালয় থেকে এইচএসসি পরীক্ষায় স্টার মার্কস পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

তানভীর সালেহীন ইমন বিশ্ববিদ্যালয় জীবনে ১১টি জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ১৭তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় সারা দেশে রানার-আপ হন।

এছাড়া ২০০৬ সালে 'চ্যানেল আই ভাষা দিবস বিতর্ক প্রতিযোগিতা'য় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন। তিনি বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন। আবৃত্তি ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে তিনি সম্পৃক্ত।

কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের জন্যে তানভীর সালেহীন ইমন ২০১৭ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) অর্জন করেন। এছাড়া ২০১৬ সালে তিনি আইজিপি ব্যাজ লাভ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর