কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রিভার বাংলা নদী সভা কিশোরগঞ্জ জেলা কমিটি গঠিত


 স্টাফ রিপোর্টার | ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৩:৫৩ | সংগঠন সংবাদ 


নদী বাঁচলে জীবন বাঁচবে, নদী বাঁচলে দেশ বাঁচবে, বাঁচবে ধরণী এই মূলমন্ত্রকে উপজীব্য করে নদী বিষয়ক পত্রিকা ‘রিভার বাংলা’র সহযোগী সংগঠন ‘রিভার বাংলা নদীসভা’ এর কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন করা হয়েছে।

নবগঠিত এই কমিটিতে সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু আহ্বায়ক, রাজনীতিক ও সংগঠক আব্দুর রহমান রুমী যুগ্মআহ্বায়ক এবং কলামিস্ট গাজী মহিবুর রহমান সদস্য সচিব নির্বাচিত হয়েছেন।

দুই বছর মেয়াদী ১১ সদস্য বিশিষ্ট কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন মো. রুহুল আমীন, কাজী অলি উল্লাহ অলি, মশিউর রহমান তালুকদার, টিটু দাস, শামীম রেজা, জিয়াউল বাতেন, লীনা নাজনীন জিম ও মীর আব্দুল আজীজ বাইরন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ‘রিভার বাংলা নদীসভা’র সদস্যদের প্রাথমিক পরিচয় হবে তাঁরা প্রত্যেকে একজন ‘নদী কর্মী’। হাইকোর্ট নদীকে একটি জীবন্ত সত্ত্বা হিসেবে রায় দেওয়ার মধ্য দিয়ে নদীর বেঁচে থাকার অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এই কমিটি সংশ্লিষ্ট এলাকার নদ-নদীর অধিকার নিয়ে কাজ করবে।

এর মধ্যে নদীকেন্দ্রীক দিবস পালন, নদ-নদী দখল প্রতিরোধে ভূমিকা পালন, নদী সুরক্ষায় সাধারণ মানুষকে সচেতন করা ছাড়াও পদযাত্রা, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর