কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পপি’র সাক্ষরতা প্রকল্পে অস্থায়ী ভিত্তিতে শিক্ষক ও সুপারভাইজার নিয়োগ বিজ্ঞপ্তি


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৯:৫৭ | জবস জোন 


পিপলস্ ওরিয়েন্টেড প্রোগ্রাম ইম্প্লিমেন্টেশন (পপি), ৫/১১ এ. ব্লক-ই, লালমাটিয়া, ঢাকা-১২০৭ এর এক জরুরী নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের অধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলায় মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) বাস্তবায়নের নিমিত্তে অস্থায়ী ভিত্তিতে (৬মাস প্রকল্প মেয়াদের জন্য) শিক্ষক ও সুপারভাইজার পদে লোক নিয়োগ করার নিমিত্তে আগ্রহী  প্রার্থীগণের নিকট হতে সংস্থার নির্ধরিত ফরমে দরখাস্ত আহবান করা হচ্ছে।

০১. সুপারভাইজার, পদ- ১৫টি, সম্মানী- ২৫০০ টাকা (যাতায়াত ভাতা সহ), শিক্ষাগত যোগ্যতা- নুন্যতম এইচএসসি।

০২. শিক্ষক, পদ-৬০০ টি (পুরুষ-৩০০, মহিলা-৩০০) সম্মানী-২৪০০ টাকা, শিক্ষাগত যোগ্যতা- নুন্যতম এসএসসি।

শর্তাবলী:- ১. আবেদন ফরম অফিস চলাকালীন সময়ে ২০ টাকার বিনিময়ে (সকাল ৯টা - বিকাল ৫.০০ মধ্যে) পপি, মৌলিক সাক্ষরতা কর্মসূচী (৬৪ জেলা), তাহের ভিলা, পুরান বাজার, নিকলী, কিশোরগঞ্জ হতে সংগ্রহ করা যাবে।

২. আবেদনপত্র আগামী  ২৩/১০/২০১৯ ইং তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯টা - বিকাল ৫.০০ মধ্যে) উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়, নিকলী, কিশোরগঞ্জ ও পপি, মৌলিক সাক্ষরতা কর্মসূচী (৬৪ জেলা), তাহের ভিলা, পুরান বাজার, নিকলী, কিশোরগঞ্জ এ রক্ষিত বক্সে সরাসরি প্রেরণ করতে হবে।

৩. আবেদনপত্রের সাথে শিক্ষগত যোগ্যতার সনদ পত্রের সত্যয়িত ফটোকপি, জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধন পত্রের ফটোকপি, ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্রসহ দাখিল করতে হবে।

৪. খামের উপর পদের নাম, ইউনিয়ন ও ওয়ার্ড নম্বর ষ্পষ্টভাবে উল্লেখ করতে হবে। ৫. অসম্পূর্ন ক্রুটিপূর্ন আবেদন বাতিল বলে গন্য করা হবে। ৬. পরীক্ষার জন্য কোন প্রকার টিএ/ ডিএ প্রদান করা হবে না এবং আলাদা কোন ইন্টারভিউ কার্ড  ইস্যু করা হবে না।

৭. নিকলী উপজেলায় মৌলিক সাক্ষরতা প্রকল্প শুরু এবং সমাপ্তি কার্যক্রম চুক্তি মোতাবেক হবে। ৮. মৌলিক সাক্ষরতা প্রকল্পের নির্দেশিকা মোতাবেক সম্মানী প্রদান করা হবে, সফলভাবে মৌলিক শিক্ষা কোর্স সম্মন্নকারী প্রতি শিক্ষার্থীর জন্য একজন শিক্ষক প্রতি মাসে ৮০/- টাকা হারে সম্মানী পাবেন। এ হিসাবে প্রতি মাসে ৩০ জন শিক্ষার্থীর পাঠদানের জন্য একজন শিক্ষক সর্বোচ্চ ২৪০০/- টাকা সম্মানী পাবেন।

শিক্ষককে তার মাসিক সম্মানীর ৫০% অর্থাৎ ১২০০/- টাকা প্রদান করা হবে। অবশিষ্ট মধ্যবর্তী বা ত্রৈমাসিক মূল্যায়ন ও সমাপনী পর কৃতকার্য শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে প্রদান করা হবে। এ সময়ে পূর্বে প্রদত্ত ৫০% সম্মানীর অর্থ সমন্বয় করা হবে। মধ্যবর্তী  মূল্যায়ন ও চুড়ান্ত মূল্যায়নে কোন শিক্ষার্থী অকৃতকার্য হলে পাঠদানের জন্য শিক্ষকের মাসিক সম্মানী  প্রদান স্থগিত রাখা হবে।

৯. সুপারভাইজারের ক্ষেত্রে মাসিক সম্মানীভাতা ২০০০ টাকা এবং যাতায়াত ভাতা ৫০০ টাকা। প্রতিমাসে যাতায়াত ভাতা ৫০০ টাকা এবং মাসিক সম্মনীর ৫০% অর্থাৎ ১০০০ টাকা সহ সর্বমোট ১৫০০ টাকা প্রদান করা হবে। মধ্যবর্তী বা চূড়ান্ত মূল্যায়নে অকৃতকার্য প্রতি শিক্ষার্থীর জন্য প্রতিমাসে ৫টাকা হারে কর্তন করে অনুর্ধ ১০০০ টাকা কর্তন করে সকল সম্মানী পরিশোধ করা হবে।

১০. নিয়োগ সংক্রান্ত কোন সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত বলে গন্য হবে। ১১. সাক্ষাৎকারের সময় মূল সনদপত্র সঙ্গে আনতে হবে।

১২. সাক্ষাৎকারের তারিখ ও সময়ঃ ক্রমিক নং ইউনিয়নের নাম সাক্ষাৎকারের তারিখ সাক্ষাৎকারের সময় সাক্ষাৎকারের স্থান

১. নিকলী সদর, গুরুই ও জারইতলা ২৯/১০/২০১৯খ্রি. নিকলী সদরঃ সকাল ১০.০০ ঘটিকা হতে, গুরুইঃ  দুপুর ১২.০০ ঘটিকা হতে, জারইতলাঃ দুপুর ২.০০ ঘটিকা হতে, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, নিকলী, কিশোরগঞ্জ।

২. কারপাশা, সিংপুর, ছাতিরচর ও দামপাড়া ৩০/১০/২০১৯খ্রি. কারপাশাঃ সকাল ১০.০০ ঘটিকা হতে, সিংপুরঃ দুপুর ১২.০০ ঘটিকা হতে, ছাতিরচরঃ দুপুর ২.০০ ঘটিকা হতে, দামপাড়াঃ বিকাল ৩.০০ ঘটিকা থেকে।

(স্বাক্ষরিত), নাছিমা আক্তার, উপ-পরিচালক (মানব সম্পদ ও প্রশাসন)।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর